ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

এক শতাংশ জমির বিরোধে বাবার পর প্রাণ গেল ছেলেরও

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এক শতাংশ জমির বিরোধে বাবার পর প্রাণ গেল ছেলেরও নিহতের পরিবারের আহাজারী

জয়পুরহাট: জয়পুরহাটের ক্ষেতলালে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের লাঠির আঘাতে মিলন মন্ডল (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ৯টার দিকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

নিহত মিলন মন্ডল উপজেলার ইকর গাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার মন্ডলের ছেলে। তিনি পেশায় একজন কৃষক।

নিহতের বড় ভাই বাবু মন্ডল জানান, বসতভিটার মাত্র ১ শতাংশ জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল প্রতিবেশী আব্দুল কাদের, শহিদুল ও আফজাল হোসেনসহ ৬ জনের সঙ্গে। বিষয়টি নিয়ে বেশ কয়েকবার গ্রাম্য শালিস হলেও তাতে সমাধান হয়নি।

সর্বশেষ সোমবার (৩০ জানুয়ারি) সকাল ৯টার দিকে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে আফজাল হোসেনের নেতৃত্বে অব্দুল কাদের ও শহিদুল ইসলাম বাবু মন্ডলকে লাঠি নিয়ে ধাওয়া করেন। এ সময় তার ছোট ভাই মিলন মন্ডল তাকে বাঁচাতে গেলে তারা লাঠি দিয়ে তার মাথায় আঘাত করে।

এ সময় গ্রামবাসী ও পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করে দেয়। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকাল ৯টার দিকে সেখানেই চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

এদিকে মিলন মন্ডলের মৃত্যুতে অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবিতে গ্রামে বিক্ষোভ করেছেন পরিবারের সদস্য, স্বজন  ও এলাকাবাসী। এ সময় তারা বলেন, শুধু মাত্র জমি সংক্রান্ত বিরোধের জেরেই ২০ বছর আগে তার বাবা আব্দুস সাত্তার মন্ডলকেও তারা খুন করে।

এ বিষয়ে ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজিবুল ইসলাম জানান, ঘটনাটি সকালে শুনেছি। এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।