ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বউ-নাতিনের কোলে চড়ে ভোটকেন্দ্রে শতবর্ষী বদিজান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
বউ-নাতিনের কোলে চড়ে ভোটকেন্দ্রে শতবর্ষী বদিজান

মেহেরপুর: জীবনে বহু ভোট দিয়েছেন বদিজান নেছা। আজ ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) দিতে এসেছেন জীবনের শেষ ভোট।

এ ভাষ্য তার।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) কাথুলী ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করতে গিয়ে এ প্রতিবেদকের কথা হয় শতবর্ষী বদিজানের সঙ্গে। তিনি ভোট দিতে এসেছেন ছেলের বৌ আর নাতিনের কাঁধে চড়ে।

৫ সন্তানের জননী বদিজান নেছা গাংনী উপজেলার গাঁড়াবাড়িয়া গ্রামের বদর উদ্দিনের স্ত্রী। তার কাছে ভোট দেওয়ার অনুভূতি জানতে চাওয়া হয়। ভাঙা ভাঙা কণ্ঠে বাংলানিউজকে তিনি বলেন, এটাই শেষ ভোট দেওয়া। আর কোনোদিন ভোট দিতে পারবো কিনা জানিনা। তাই বেটার বউদের (পুত্র বধূ) বলেছি ভোট কেন্দ্রে নিয়ে আসতে। সকালে তাদের কাজ থাকায় তারা পারেনি। তাই দুপুরে নিয়ে এসেছে। আমি জীবনে অনেক ভোট দিয়েছি। শেষ বয়সে এবার মেশিনে ভোট দেব।

শাশুড়িকে ভোট কেন্দ্রে নিয়ে আসা ছানোয়ারা কোনো কথা বলতে রাজি হননি। তবে বদিজানের নাতিন নাছিমা খাতুন জানান, তার দাদি ভোট দিতে চেয়েছেন। তার ইচ্ছা পূরণ করতে তাকে ভোট কেন্দ্রে নিয়ে এসেছেন।

কুতুবপুর স্কুল কলেজ (গাঁড়াবাড়ীয়া) কেন্দ্রে ১০টি বুথে গাংনী উপজেলার কাথুলী ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) পদে উপ-নির্বাচন চলছে। সকাল সাড়ে ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এ নির্বাচনে চার প্রার্থী লড়ছেন। টিউবওয়েল মার্কায় জিনারুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাহারুল ইসলাম লড়ছেন ফুটবল প্রতীকে; সাবেক মেম্বর মহব্বত আলী তালা, মোরগ মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছেন রফিকুল ইসলাম। ২ নম্বর ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৫৮৪ জন।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।