ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউএনওর বিরুদ্ধে ব্যবসায়ীর সম্পত্তি হাতানোর অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ইউএনওর বিরুদ্ধে ব্যবসায়ীর সম্পত্তি হাতানোর অভিযোগ

বরগুনা: বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) মো. সুহৃদ সালেহীনের বিরুদ্ধে মালিকানাধীন সম্পত্তি হাতানোর অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে বরগুনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন স্থানীয় ব্যবসায়ী কেএম মারুফ রেজা।

ইউএনও এবং এসিল্যান্ড পড়ে থাকা সুহৃদ সালেহীনের বিরুদ্ধে মালিকানাধীন রেকর্ডে থাকা সম্পত্তি খাস সম্পত্তিতে নেওয়ার অভিযোগ করেন মারুফ রেজা। ভুক্তভোগীদের পক্ষেও তিনি অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে এ ব্যবসায়ী বলেন, বেতাগী পৌরসভার টাউন ব্রিজ নির্মাণের সময় তৎকালীন ইউএনও’র অনুরোধে নিজের কবলা করা রেকর্ডভুক্ত সম্পত্তিতে নির্মাণ সামগ্রী রাখার অনুমতি দেন তিনি। ব্রিজ নির্মাণ শেষে তিনি তার সম্পত্তিতে কয়েকটি ব্যবসায় প্রতিষ্ঠান করার উদ্যোগ নেন। একই দাগ খতিয়ানে আরও কয়েকজন মালিক দখলে থাকলেও ইউএনও’র নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার ও তহশীদার তাকে বাঁধা দেন।

মারুফ রেজা বলেন, সহকারী জজ আদালত থেকে আমার ৮২০ খতিয়ানের দাগ নম্বর-৪৯৭ বাটারা ২৮৮০তে দুই শতাংশ জমিতে নিষেধাজ্ঞা ভেঙে ইউএনও উচ্ছেদ করতে উদ্যোগী হন। খাস খতিয়ানে ভূমি অফিসের ৮৬ শতাংশ জমি ইউএনও বুঝে না নিয়ে সাধারণ মানুষের রেকর্ডভুক্ত সম্পত্তি খাস খতিয়ানে নিতে ব্যস্ত। এ ব্যাপারে সোমবার (২৬ ডিসেম্বর) তাকে উকিল নোটিশ দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে বেতাগী উপজেলা ইউএনও এবং এসিল্যান্ড মো. সুহৃদ সালেহীনের সঙ্গে কথা হলে বাংলানিউজকে তিনি বলেন, সোমবার চারজন সার্ভেয়ার দিয়ে এলাকার মানচিত্র অনুসারে কেএম মারুফ রেজাকে জমি বুঝিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, এসিল্যান্ডের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে কেএম মারুফ রেজা নিজেও একই অপরাধে অভিযুক্ত হয়েছেন। তার বিরুদ্ধে এ অভিযোগ করেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। মুঠোফোনে তিনি বাংলানিউজকে বলেন, মারুফ রেজা সরকারি জমি দখল করেছেন। আমি তার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করব।

এ ব্যাপারে মারুফ রেজার বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।