ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃদ্ধাশ্রমের বাসিন্দারা পেলেন শীতের উষ্ণ উপহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
বৃদ্ধাশ্রমের বাসিন্দারা পেলেন শীতের উষ্ণ উপহার

নীলফামারী: পরিবারের কেউ খোঁজ নেয় না। এমনকি কোনো উৎসবেও তেমন কেউ দেখা করতে আসে না।

তীব্র শীতে কঠিন জীবন কাটে আমাদের। এভাবে বৃদ্ধাশ্রমে থাকা মানসিকভাবে খুব কঠিন। শীত নিবারণে এবার লেপ পেয়েছি, শান্তিতে ঘুমাতে পারব এবার। যারা দিসে, আল্লাহ তাদের ভালো করুক।  

কথাগুলো বলছিলেন বৃদ্ধাশ্রমে থাকা বৃদ্ধ আলিমুদ্দিন (৭৩)। লেপ পেয়ে উচ্ছ্বসিত তিনিসহ ঘর ও পরিবার ছাড়া বৃদ্ধ-বৃদ্ধারা।  

কেউ লেপ ঘুরিয়ে ঘুরিয়ে দেখে আনন্দে অশ্রু ফেলেছেন। কেউ বা লেপ দেওয়া স্বেচ্ছাসেবীদের মাথায় হাত বুলিয়ে দিয়েছেন দোয়া।

সোমবার (২৬ ডিসেম্বর) নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ‘নিরাপদ বৃদ্ধাশ্রমে’ থাকা মা-বাবাদের জন্য শীতের উষ্ণ উপহার হিসেবে ১০টি লেপ ও এক বেলা খাবারের ব্যবস্থা করেছে সৈয়দপুরের ড্রিম বাংলাদেশ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ‘শীতের উষ্ণ উপহার’  প্রজেক্টের আওতায় 
ড্রিমস বাংলাদেশের সাধারণ সম্পাদক রাউফুল হাসান তপু বৃদ্ধাশ্রমের প্রধান সাজেদুর রহমানের হাতে এসব লেপ ও খাদ্যসামগ্রী তুলে দেন। বিতরণের আগে নিরাপদ বৃদ্ধাশ্রমে থাকা অসহায় মা-বাবাদের সঙ্গে কুশল বিনিময় করে কিছুটা সময় কাটান সংগঠনের সদস্যরা।

সংগঠনের মেহেদী হাসান স্বাধীন বলেন, আমরা সঠিক জায়গায় লেপগুলো পৌঁছে দিয়েছি। পুরো শীতকালে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হবে।

এসময় উপস্থিত ছিলেন ড্রিমস বাংলাদেশের উপদেষ্টা তাকবীর আল জোহা, সদস্য আয়েশা তাবাসসুম, জান্নাতুল জাফরান জিসা, শাহরিয়ার সরকার রিফাত, নাওয়াজ শরীফ, রিদিতা, জয়, মুন্নাত আহমেদসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।