ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ করল ‘মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ করল ‘মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন’

ফরিদপুর: ‘মানবতার টানে সদা প্রস্তুত মোরা রক্তদানে’ এই স্লোগানকে ধারণ করে ফরিদপুরে "মানবসেবা ও রক্তদান ফাউন্ডেশন" স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে ফরিদপুর শহরের টেপাখোলায় অবস্থিত "শান্তিনিবাস" বৃদ্ধাশ্রমে এ খাবার বিতরণ করা হয়।

 

এ সময় ফরিদপুরের ‘বন্ধুমহল ব্লাড ডোনার সোসাইটি’, ‘বন্ধুমহল স্বেচ্ছাসেবী সংগঠন ফরিদপুর’, ‘মুক্তসমাজ’, ‘রেডক্রিসেন্ট’, ‘সালথা ব্লাড ডোনার্স ক্লাব’, ‘ডিগ্রীরচর ব্লাড ডোনার্স ক্লাব’, ‘স্বেচ্ছায় রক্তদান সদরপুর’, ‘বিডিক্লীন ফরিদপুর’, ‘মোস্টফ্রেন্ড ব্লাড ডোনার্স ক্লাব রাজবাড়ী’, ‘ফরিদপুর ফোব্ স্বেচ্ছাসেবী সংগঠন’, ‘আলোরজীবন মানবকল্যাণ সংগঠন’ সহ প্রতিটি উপজেলা থেকে স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও এ সময় আলোচিত ও জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর বিনোদনবন্ধু মহিউদ্দিন হাসান খাঁনও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গ, ‘সেবা ও রক্তদান ফাউন্ডেশন, ফরিদপুর’ স্বেচ্ছাসেবী সংগঠনটি ২০২২ সালের ৩০ নভেম্বর যাত্রা শুরু করে। মানব সেবার পাঁশাপাশি তাদের মূল লক্ষ্য হচ্ছে স্বেচ্ছায় মানুষের রক্ত সংগ্রহ করে দেওয়া। একঝাক কর্মঠ স্বেচ্ছাসেবী নিয়ে তাদের পথ চলা শুরু হয়। তাদের লক্ষ্য- পুরো ফরিদপুরের স্বেচ্ছাসেবীদের মাঝে একটা ভালো সম্পর্ক তৈরি করা, নতুন নতুন স্বেচ্ছাসেবী তৈরি করা, স্বেচ্ছাসেবীদেরকে উৎসাহিত ও উজ্জীবিত করা, বিভিন্ন সামাজিক দুর্যোগে জনস্বার্থের পাশে থাকা, মাদক নির্মূলের খেলাধুলার ব্যাপক প্রসার ঘটানো, বছরে একটি বড় অনুষ্ঠান করে পুরো ফরিদপুরের স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা।

এছাড়াও কয়েকটি ধাপে সক্রিয় ও পরিশ্রমী স্বেচ্ছাসেবী সদস্যদের খুঁজে বের করে তাদেরকে সম্মাননা স্বারক দেওয়া।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।