ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

তেঁতুলিয়ায় শব্দ ও বায়ু দূষণের দায়ে ৩ ব্যক্তির জরিমানা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
তেঁতুলিয়ায় শব্দ ও  বায়ু  দূষণের দায়ে ৩ ব্যক্তির জরিমানা

পঞ্চগড়: অনিয়ন্ত্রিতভাবে পাথর বাছাই ও রাস্তার উপর পাথর ও বালু রেখে বায়ু দূষণসহ ড্রাইভিং লাইসেন্স না থাকায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তিন ব্যক্তিকে ২১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৪ ডিসেম্বর) বিকেল থেকে সন্ধা পর্যন্ত জেলার তেঁতুলিয়ার সদর ইউনিয়নের সর্দারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের এ জরিমানা করেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, তেঁতুলিয়া উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরে যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বাংলাবান্ধা- তেঁতুলিয়া সড়কের সর্দারপাড়া এলাকায় রাস্তা দখল করে অনিয়ন্ত্রিতভাবে পাথর বাছাই ও রাস্তার উপর পাথর ও বালু রেখে বায়ু দূষণ করার অপরাধে সর্দারপাড়া এলাকার কবুল হোসেনের ছেলে কাজী শাহাবদ্দীনকে ১৫ হাজার টাকা, অনুমোদনবিহীন হাইড্রোলিক হর্ণ ব্যবহারের করায় এক ট্রাক চালককে ৪ হাজার টাকা ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২ হাজার টাকাসহ মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সাথে শব্দ ও বায়ু  দূষণ রোধে স্টোন ক্রাশিং ও নেটিং কাজে নিয়োজিত শ্রমিকদের সচেতন করাসহ এ সময় ২টি বাস ও ১টি  ট্রাকে ব্যবহৃত উচ্চমাত্রার শব্দ সৃষ্টিকারী হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।