ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

শেষ হয়ে আসছে বিউটি ফিল্টার করে ছবি দেওয়ার সুযোগ! 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২০
শেষ হয়ে আসছে বিউটি ফিল্টার করে ছবি দেওয়ার সুযোগ! 

চোখগুলো টানা-টানা, নাকটা টিকালো, গালে গোলাপি আভা আর গায়ের রং দুধে আলতা। বেশিরভাগ ছবিতেই রূপের এমনই ঝলক দেখা যায়।

তবে সামনাসামনি দেখা হলে অনেককে যেন চিনতেই কষ্ট হয়। বাস্তবের চেহারার সঙ্গে ছবির এই পার্থক্যের কারণ ফোনের বিউটি ফিল্টার অপশন।  
নিজের রং ও চেহারা নিয়ে যেন মানুষ, হীনমন্যতায় না থাকে, এজন্য গুগল তাদের পিক্সেল ফোন থেকে বিউটি ফিল্টার সরিয়ে নিচ্ছে।  

বিশেষ করে আমাদের দেশে বিয়ের বাজারে ফর্সা গায়ের রং নিয়ে মাতামাতি করার ফলে অনেকের মনেই এক ধরনের ভাবনা তৈরি হয়েছে সৌন্দর্য নিয়ে।  

তাই খুব সহজেই বহু বছর ধরে জনপ্রিয় হয়েছে স্মার্টফোনের বিউটি ফিল্টার। তা ডিফল্ট মোডে রেখে এক ক্লিকেই গায়ের রং উজ্জ্বল করে তোলা, মুখশ্রী ধারালো করে তোলা ব্যাপারই নয়।  

এসব ফিল্টার করা ছবি আপলোড করা হয় সোশ্যাল মিডিয়ায়, লাইক আর কমেন্ট করে বন্ধুরা সৌন্দর্যের প্রশংসা করে। কিন্তু বাস্তবের মানুষটিকে দেখে মুখ ঘুরিয়ে নেন অনেকেই। অনেকেই মনে করেন, এই বিউটি ফিল্টার আসলে এক ধরনের প্রতারণা।  

আর তাই গুগল- তাদের নতুন পিক্সেল ফোনে বিউটি ফিল্টার না রাখার সিদ্ধান্ত নিয়েছে। আমাদের সবারই উচিত নিজেদের বাহ্যিক সৌন্দর্য গুরুত্ব না দিয়ে মানবিক গুণের সমাদর করা। আর দেখতে যেমনই আছি সেভাবেই আত্ববিশ্বাসের সঙ্গে নিজেকে উপস্থাপন করা।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২০
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।