ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

করোনার নতুন উপসর্গ, নিয়ন্ত্রণহীন সংক্রমণ: আতঙ্কে বিশ্ববাসী 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২০
করোনার নতুন উপসর্গ, নিয়ন্ত্রণহীন সংক্রমণ: আতঙ্কে বিশ্ববাসী 

পৃথিবীর সবচেয়ে ক্ষমতাধর দেশের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মহামারি করোনায় আক্রান্ত । শিশু থেকে বৃদ্ধ বা ধনী-গরিব কাউকেই ছাড় দিচ্ছে না এই করোনাভাইরাস।

 

লকডাউনের সময়ে করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে রাখা গেলেও, লকডাউন তুলে দেওয়ার পর এখন প্রতিদিন লাখো লোক আক্রান্ত হচ্ছে ভয়াবহ ভাইরাসটিতে।  

পুরো বিশ্বকে ব্যস্ত রেখেছে করোনা, নতুন নতুন উপসর্গ আর মানুষের ভোগান্তির জন্য পুরো বিশ্ববাসী রয়েছে আতঙ্কে।  
 চিকিৎসকদের মতে প্রায়ই মানব শরীরে করোনার লক্ষণগুলোর পরিবর্তন হচ্ছে। খাবারের স্বাদ না পাওয়া বা গন্ধ না পাওয়ার লক্ষণ তো এখন সকলেই জেনে গেছেন, তবে বিজ্ঞানীরা আবার মরণ ভাইরাস করোনার নতুন লক্ষণ খুঁজে পাচ্ছেন।  

সম্প্রতি লন্ডনের কিংস কলেজের গবেষকরা নতুন তথ্য সামনে এনেছেন৷ এখানে বলা হয়েছে, এই ভাইরাস অত্যন্ত দ্রুত নিজেকে বদল করে৷ শরীরের বিভিন্ন অংশে ব্যাথা এই রোগের নতুন লক্ষণ ৷ মাথা ব্যাথা শরীরেই ব্যাথার লক্ষণ দেখা দেওয়ার পর আক্রান্ত ব্যক্তির জ্বর আসতে পারে। তবে আগের মতোই আক্রান্তদের সর্দি -কাশি থাকছেই৷ কারো কারো আবার শরীরে র‌্যাশ দেখা দিচ্ছে।  

এক দিনে সংক্রমিতের সংখ্যায় সারা বিশ্বে বর্তমানে এক নম্বরে উঠে এসেছে ভারত। এর পরে রয়েছে আমেরিকা ও ব্রাজিল৷

আমাদের এখানেও প্রতিদিন হাজার ছাড়িয়ে যাচ্ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই করোনা থেকে নিরাপদে থাকতে সতর্ক থাকুন আর স্বাস্থ্যবিধি মেনে চুলন।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।