ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ভাঁজ করার উপযোগী স্যামসাংয়ের গ্যালাক্সি জি ফ্লিপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
ভাঁজ করার উপযোগী স্যামসাংয়ের গ্যালাক্সি জি ফ্লিপ স্যামসাংয়ের গ্যালাক্সি জি ফ্লিপ

ঢাকা: নতুন বছরে মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং নিয়ে এসেছে ভাঁজ করার যোগ্য বিশেষভাবে তৈরি স্মার্টফোন গ্যালাক্সি জি ফ্লিপ।

বুধবার (১৫ এপ্রিল) প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এর আগে স্মার্টফোনের বাজারে প্রথম ভাঁজ করা ফোন গ্যালাক্সি ফোল্ড আনে স্যামসাং।

তবে গ্যালাক্সি ফোল্ডের সঙ্গে গ্যালাক্সি জি ফ্লিপের পার্থক্য হলো, গ্যালাক্সি ফ্লিপ ব্যবহার করতে ভাঁজ খোলার প্রয়োজন হলেও গ্যালাক্সি জি ফ্লিপ ভাঁজ করা অবস্থাতেই ব্যবহার করা যাবে।

বিজ্ঞপ্তিতে স্যামসাং ইলেকট্রনিকসের মোবাইল কমিউনিকেশনস বিজনেসের ভাইস প্রেসিডেন্ট তায়ে জুং কিম বলেন, ‘ভাঁজযোগ্য (ফোল্ডেবল) মোবাইল ফোন ক্যাটাগরিতে গ্যালাক্সি জি ফ্লিপ নতুন মাত্রা যোগ করেছে। যা ব্যবহারকারীর জীবনকে করবে আরও ফ্যাশনেবল। এছাড়াও, আকর্ষণীয় স্টাইলের গ্যালাক্সি জি ফ্লিপ সহজেই বহনযোগ্য। ’ 

কিম আরও বলেন, ‘স্মার্টফোনের বাজার ও ক্রেতাদের জীবনধারা প্রতিনিয়তই পরিবর্তিত হচ্ছে। তাই, ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করেই আমরা ভাঁজযোগ্য মোবাইল ক্যাটাগরিতে উদ্ভাবনী ফিচার নিয়ে আসতে বিভিন্ন উদ্যোগ নিয়েছি, যাতে করে ক্রেতারা স্মার্টফোন ব্যবহারে নতুন অভিজ্ঞতা লাভ করেন। ’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মিরর পার্পেল ও মিরর ব্ল্যাক এ দুই রঙে বর্তমানে পাওয়া যাচ্ছে স্যামসাংয়ের বিশেষ এ স্মার্টফোনের সেটটি। উৎপাদনের সময় ডিভাইসটিতে গ্লাস ফিনিশ ব্যবহার করা হয়েছে। ফলে, ডিভাইসটির ভাঁজযোগ্য অবস্থার অ্যাঙ্গেলের নিরিখে হিউ-এর বিস্তৃত প্রতিফলনের মাধ্যমে রঙের বিভিন্ন স্তর তৈরি হয়। যারা সাধারণ পোশাক পরতে পছন্দ করেন তাদেরকে অনন্যসাধারণ করতে গ্যালাক্সি জি ফ্লিপ ডিভাইসটিতে করা হয়েছে চোখ ধাঁধানো নকশা।

এতে জানানো হয়, গ্যালাক্সি জি ফ্লিপের আকারের কারণেই এটি সহজেই হাতের মুঠোয়, পকেট কিংবা ব্যাগে রাখা যাবে। ব্যবহারকারীরা যাতে আরামদায়কভাবে ফোনটি হাতের মুঠোয় ধরতে পারে সে জন্য ডিভাইসটির নকশা মাইক্রোমিটারে পর্যবেক্ষণ করা হয়েছে। ব্যবহারকারী যাতে সহজে এই ডিভাইসটির ফিচারগুলো ব্যবহার করতে পারে তা বিবেচনা করেই এর চূড়ান্ত নকশা সম্পন্ন করা হয়। ফোনটি ভাঁজ করা অবস্থায় কাভার ডিসপ্লে ব্যবহারকারীদের তারিখ, সময়, ব্যাটারির চার্জ সংক্রান্ত তথ্যসহ বিভিন্ন তথ্য দেবে। এছাড়া, কেউ যদি সেলফি তোলে, ছবিটি কেমন হলো তাও দেখা যাবে কাভার ডিসপ্লেতে। স্যামসাংয়ের ইনটিউটিভ ওয়ান ইউআইর ফলে ৬.৭ ইঞ্চি ডিসপ্লের গ্যালাক্সি জি ফ্লিপ সহজেই এক হাতে নিয়ে ব্যবহার করা যাবে।

গ্যালাক্সি জি ফ্লিপ, বিশেষ করে, ভাঁজযোগ্য ফোন হিসেবে ও বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ব্যবহার উপযোগী করেই তৈরি করা হয়েছে। ফলে ডিভাইসটি দিয়ে ছবি তোলা এবং ভিডিও কলিংয়ের কাজ হয়েছে আরও স্বাচ্ছন্দ্যদায়ক।

গ্যালাক্সি জি ফ্লিপের রয়েছে হাইডঅ্যাওয়ে হিঞ্জ সিস্টেমের ফলে ব্যবহারকারীরা বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ডিভাইসটি ব্যবহার করতে পারবেন এবং হাইডঅ্যাওয়ে হিঞ্জ স্মার্টফোনটিকে কোনো রকম সাহায্য ছাড়াই স্থির রাখতে সাহায্য করবে। পাশাপাশি, এ প্রযুক্তির ফলে স্বয়ংক্রিয়ভাব ফোনটির ভাঁজ খুলবেও না বন্ধও হবে না অর্থাৎ ফোনটি ফোল্ড বা আনফোল্ড হবে না।  

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।