ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ত্বকে গোলাপের আভা পেতে 

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২০
ত্বকে গোলাপের আভা পেতে  ত্বকে গোলাপের আভা পেতে 

ফেব্রুয়ারি ফুলের মাস, পাখির মাস, ভালোবাসার মাস আর প্রিয় ভাষার মাস। পুরো মাস জুড়েই থাকে বিভিন্ন দিবস আর উৎসব। যার শুরু রোজ ডে বা গোলাপ দিবস দিয়ে। গোলাপ দিবসে প্রিয়জনকে শুভেচ্ছা জানানোর আগে গোলাপ দিয়েই সৌন্দর্যে ছড়ান গোলাপি আভা।

উজ্জ্বল, ঝকঝকে ত্বকের জন্য রোদে বের হওয়ার আগে গোলাপের রস, আমন্ড অয়েল ও শসার রস মিশিয়ে মুখে লাগিয়ে নিন। এতে ত্বক রোদে পুড়ে যাওয়া হতে অনেকটাই বাঁচবে।

লাল গোলাপের পাপড়ি থেঁতো, লেবু আর মধু মিশিয়ে একটা প্যাক তৈরি করে মুখে বা চোয়ালের হাড়ে লাগিয়ে অপেক্ষা করুন শুকিয়ে যাওয়া পর্যন্ত। এই প্যাকটি ঠোঁটেও লাগাতে পারেন। তারপর মুখটা ধুয়ে নিন ।  

স্পর্শকাতর ত্বক সুন্দর রাখার প্রথম শর্তই হচ্ছে বিশেষ যত্ন নেওয়া। ৩টি গোলাপ ফুল পেস্ট করে আধা চা চামচ মধু ও আধা চা চামচ গুঁড়া দুধ মিশিয়ে ত্বকে মাখুন। ২০ মিনিট পরে পানি দিয়ে ধোয়ার পর ব্যবহার করুন আপনার প্রিয় ময়েশ্চরাইজ়ার। এবার দেখুন, অনুভব করুন মসৃণ- তারুণ্যদীপ্ত উজ্জ্বল ত্বক।

গোলাপ জল, মধু এবং লেবুর রস মিলিয়ে তৈরি করতে পারেন ক্লিনজার। বাইরে থেকে ফিরে অথবা রান্নার পরে দিনে দুবার এই ক্লিনজার ব্যবহারে আপনার ত্বক পরিষ্কার, সুন্দর আর সতেজ হয়ে উঠবে। সেই সঙ্গে যোগ করবে বাড়তি উজ্জ্বলতা।

ক্লিনজার তৈরি করে ফ্রিজে রেখে ব্যবহার করতে পারেন। তবে ৭ দিনের বেশি এটা ব্যবহার না করে নতুন করে ক্লিনজার তৈরি করে নিন।

গোলাপ জলের সঙ্গে এক চামচ শসার রস মিশিয়ে টোনার হিসেবে ব্যবহার করতে পারেন।


বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২০
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad