ঢাকা, সোমবার, ২৩ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

লাইফস্টাইল

নিত্য উপহারের শীতের পোশাকের প্রদর্শনী

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১১
নিত্য উপহারের শীতের পোশাকের প্রদর্শনী

নিত্য উপহার তারুণ্য এবং শীতের কথা মাথায় রেখে আয়োজন করেছে শীতের বিশেষ পোশাকের প্রদর্শনী এবং বিক্রয়ের। আজিজ সুপার মার্কেটে ১৩ জানুয়ারি শীতের কবিতা পাঠের মাধ্যমে শুরু হয়েছে এ বিশেষ প্রদর্শনী, শেষ হবে ৩১ জানুয়ারি।



বাঙালির সাথে শীতের চাদরের সেই আদি সম্পর্ক। সব বয়সীদের  চাদরের প্রতি বিশেষ আকর্ষণ রয়েছে। এ কথা চিন্তা করে নিত্য উপহার বিভিন্ন রঙের খাদি কাপড়ের প্রায় আটটি নতুন ডিজাইনের চাদর নিয়ে এসেছে এ প্রদর্শনীতে। শিল্পী কাইয়ুম চৌধুরী, হাশেম খান, চন্দ্রশেখর সাহা, ধ্রুব এষ এবং সব্যসাচী হাজরা এসব চাদরের নকশা করেছেন। চাদরের সাথে সাথে তারা প্রত্যেকেই নতুন কিছু শাড়ির নকশাও করেছেন।

এসব পোশাকে শীতের প্রকৃতি, বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি স্থান পেয়েছে। সিল্ক, হাফ সিল্ক, টিসু সিল্ক, সুতি এবং মসলিন কোটা কাপড়ের ওপর হাতের কাজ করা শাড়ির দাম এক হাজার থেকে শুরু করে ২৮০০ টাকা পর্যন্ত। সাধারণ  চাদরের দাম সাড়ে ৬৫০ টাকা। হাতের কাজ করা চাদরের দাম সাড়ে ৭০০ টাকা। এছাড়া আছে ৭০০ থেকে শুরু করে ১২০০ টাকার খদ্দরের পাঞ্জাবি। প্রদর্শনী এবং বিক্রয় চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।

বাংলাদেশ সময় ২৩২৭, জানুয়ারি ১৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa