ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

ঈদ আয়োজনে বিশ্বরঙ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
ঈদ আয়োজনে বিশ্বরঙ

দীর্ঘ ২৯ বছরের ঐতিহ্য ধরে রেখে ফ্যাশন হাউস বিশ্বরঙ এবারেও ঈদ-উল-ফিতরের আয়োজনে পোশাকে ট্রেন্ডি এবং ট্রেডিশনাল লুকের নান্দনিক উপস্থাপন করেছে।  

কালের আবর্তে প্রায় হারিয়ে যাওয়া আদিবাসী সম্প্রদায়ের হাতে তৈরি বাহারি রঙের ঐতিহ্যবাহী পোশাক এ ব্যবহৃত নকশার অনুপ্রেরণায় তৈরি হয়েছে এবারের ঈদ কালেকশন।

 

বিশ্বরঙের প্রতিষ্ঠাতা বিপ্লব সাহা বলেন, আদিবাসী সম্প্রদায়ের নিজ হাতে তৈরি পোশাক দিনে দিনে প্রায় বিলুপ্তির পথে, তাই আমাদের এবারের আয়োজন আদিবাসীদের নিজস্ব সৃষ্টিশীলতাকে নাগরিক জীবনে পৌঁছে দেওয়ার অভিপ্রায় মাত্র।  

স্বতন্ত্রতায় বিশ্বাসী বিশ্বরঙ ক্রেতাদের জন্য বরাবরের মতোই দেশীয় কাপড়, উপকরণ ব্যবহার করে 'বিশ্বরঙ' এবারেও ঈদ-উল-ফিতর আয়োজনে পোশাকে ট্রেন্ডি এবং ট্রেডিশনাল লুকের নান্দনিক উপস্থাপন করেছে।  

দেশের আবহাওয়ার কথা মাথায় রেখে আরামদায়ক কাপড় যেমন সুতি, ধুপিয়ান সিল্ক, তসর সিল্ক, লিলেন, কাতান, জ্যাকার্ড কাপড় ব্যবহার করেছে, রঙের ব্যবহারেও কনট্রাস্ট কালারের পাশাপাশি রঙে ও ম্যাচিউরড টোনের পরিমিত ব্যবহার লক্ষণীয়।  

কাজের মাধ্যম হিসেবে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক, ডিজিটাল প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, কম্পিউটার এমব্রয়ডারি, হ্যান্ড এমব্রয়ডারি, কারচুপি, নকশী কাঁথা জারদৌসীসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল।  

শোরুমে গিয়ে কেনাকাটার সুযোগের পাশাপাশি যে কেউ ঘরে বসে অনলাইনে কেনাকাটা করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।