ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ

ঢাকা: গত ৭ অক্টোবর রাজু ভাস্কর্য ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র অধিকার নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতাকর্মীর বিরুদ্ধে মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই আদেশ দেন।

 

আদালত সূত্রে জানা যায়, মামলা গ্রহণ করার মতো কোনো উপাদান না থাকায় ফৌজদারি কার্যবিধির ২০৩ ধারায় আদালত মামলাটি খারিজ করে দেন।  

একইদিন সকালে এই আবেদন করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ বিষয়ে পরে আদেশের জন্য রেখেছেন।  

মামলার আবেদনে বলা হয়েছে, আবরার ফাহাদ হত্যার তৃতীয় বার্ষিকী উপলক্ষে সস্মরণ সভায় রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা।  

এ ঘটনায় ৮ অক্টোবর ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগে সংগঠনটির দুই নেতা বাদী হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেনসহ ২৪ নেতাকর্মীর নামে মামলা করেন। সেই মামলায় ২৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

একই ঘটনায় এবার ছাত্র অধিকার সভাপতি বাদী হয়ে এই মামলা করলেন।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।