ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

আপিল বিভাগে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের প্রার্থিতা বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আপিল বিভাগে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের প্রার্থিতা বহাল

ঢাকা: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেনের প্রার্থিতা ফিরিয়ে দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ওই উপজেলার চেয়ারম্যান প্রার্থী গোলাম শরীফ চৌধুরী পিপুলের করা আবেদন বৃহস্পতিবার (২৩ মে) খারিজ করে আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন সাত বিচারপতির আপিল বেঞ্চ।

আদালতে শাহাদাতের পক্ষে ছিলেন আইনজীবী একরামুল টুটুল। গোলাম শরীফের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মোহাম্মদ মোরশেদ।

একরামুল হক টুটুল জানান, ১৪ মে হাইকোর্টের আদেশের পর শাহাদাত হোসেনকে ১৬ মে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছিল। প্রতীক পেয়ে তিনি প্রচারণাও চালাচ্ছেন। এর মধ্যে অপর প্রার্থী গোলাম শরীফ আপিল বিভাগে আবেদন করেছেন। যেটি আজ খারিজ হয়ে যায়। ফলে শাহাদাত হোসেন নির্বাচন করতে পারবেন।

গত ৫ মে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে যাচাই-বাছাই অনুষ্ঠিত হয়।

যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল জানান, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থী শাহাদাত হোসেন হলফনামায় চারটি মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

পরে প্রার্থী শাহাদাত হোসেন জেলা প্রশাসকের কাছে প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন। সেখানে বিফল হয়ে হাইকোর্টে আবেদন করেন তিনি।

গত ১৪ মে শাহাদাত হোসেনের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ দিতে নির্দেশ দেওয়া হয়। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন অপর চেয়ারম্যান প্রার্থী গোলাম শরীফ।  

আগামী ২৯ মে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন...
হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ছোট ভাই
মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রীর ভাইসহ ৪ প্রার্থীর মনোনয়ন বাতিল

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।