ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঢাকার গণশৌচাগারের বিষয়ে প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
ঢাকার গণশৌচাগারের বিষয়ে প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

নাগরিকদের জন্য ঢাকার দুই সিটি করপোরেশনে কী শৌচাগার আছে এবং সেখানে কী সেবা রয়েছে, সে বিষয়ে একটি প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন  হাইকোর্ট।

ঢাকা: নাগরিকদের জন্য ঢাকার দুই সিটি করপোরেশনে কী শৌচাগার আছে এবং সেখানে কী সেবা রয়েছে, সে বিষয়ে একটি প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন  হাইকোর্ট।

 

সোমবার (২৮ নভেম্বর) বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি শেখ হাসান আরিফের হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে দুই সিটি কর্তৃপক্ষকে এ তালিকা জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া, আদালত একটি রুল জারি করেছেন।

রুলে নগরবাসীর জন্য পর্যাপ্ত সংখ্যক শৌচাগারের ব্যবস্থা না করাটা কেন বেআইনি হবে না, তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

দুই সপ্তাহের মধ্যে স্বাস্থ্যসচিব, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলীকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদেশের সময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

তিনি বাংলানিউজকে বলেন, আদালত স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দিয়েছেন। আদেশে ঢাকায় নরবাসীর জন্য কী পরিমাণ শৌচারগার আছে এবং সেখানে কী ধরনের ফ্যাসিলিটিজ আছে সে বিষয়ে একটি প্রতিবেদন দিতে দুই মেয়রকে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি রুলও জারি করেছেন।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬/আপডেট: ১৯৫৬ ঘণ্টা
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।