ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আদালত চত্বরে কুপিয়ে জখম: আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
আদালত চত্বরে কুপিয়ে জখম: আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন

নাটোর: নাটোরের আদালত এলাকায় মো. রাতুল ইসলাম সময় নামে এক যুবককে কুপিয়ে জখম করার ঘটনায় গ্রেপ্তার পাঁচ জনসহ ১১ জনের নামে পৃথক দুইটি মামলা হয়েছে। একই সঙ্গে আটকদের বিরুদ্ধে আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

 

শুক্রবার (১৫ মার্চ) বিকেলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করে জানান, মামলা দায়েরের পর তদন্ত কার্যক্রমসহ অন্যান্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ কাজ শুরু করেছেন। শীঘ্রই অন্যান্য জড়িতদের আইনের আওতায় আনা হবে।  

আহত রাতুল ইসলাম সময় শহরের কানাইখালী এলাকার রাজু আহমেদের ছেলে।

এর আগে বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুর পৌনে ১২টার দিকে নাটোর আদালত চত্বরের (জেলা প্রশাসকের কার্যালয়ের) সামনে পূর্ব বিরোধের জেরে মো. রাতুল ইসলাম সময় নামে এক যুবককে কুপিয়ে জখম করে আটকরা। এ ঘটনায় মাহমুদুল হাসান সোহাগ, সজিব, মো. সুমন, সবুজ ও শাহরিয়ার নামে পাঁচ যুবককে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের হেফাজতে থাকা চার রাউন্ড গুলি, দেশীয় অস্ত্র এবং তিনটি রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল জব্দ করা হয়।  

পরে এ ঘটনায় রাতুল ইসলামের নানা আফজাল হোসেন বাদী হয়ে আটক পাঁচ জনসহ মোট ১১ জনের নামে সদর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন।  

এছাড়া আটক পাঁচ জনের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাজ্জাদ হোসেন। অস্ত্র আইনে আটক পাঁচ আসামির বিরুদ্ধে শুক্রবার দুপুর ১২টার দিকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুমন আলীর আদালতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন এসআই আমিনুল ইসলাম। আগামী রোববার (১৭ মার্চ) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে একটি মামলার হাজিরা দিতে নাটোর জজকোর্টে যান রাতুল ইসলাম সময় সহ তার বাপ-চাচারা। কোর্টে হাজিরা শেষে দুপুরের দিকে বাড়ি ফিরছিলেন তারা। এসময় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পৌঁছলে কয়েকজন দুর্বৃত্ত রাতুল ইসলাম সময় নামের ওই যুবকের ওপর দেশী অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে সময়ের বাম হাত ধারালো অস্ত্রের আঘাতে জখম হয়।  

এসময় তার বাবাসহ স্বজনরা এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় ঘটনাস্থল থেকে পাঁচ হামলাকারীকে গ্রেপ্তার করে পুলিশ। আহত যুবক সময়কে উদ্ধার করে নাটোর আধুনিক সদর হাসপাতাল নেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছে।  

আরও পড়ুন: আদালত চত্বরে যুবককে কুপিয়ে জখম, অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ৫

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।