ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বিএনপির ৫৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
বিএনপির ৫৫ নেতাকর্মীর হাইকোর্টে আগাম জামিন

ঢাকা: বিএনপির ‘ইউনিয়ন পদযাত্রা’ কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের কাজে বাধা এবং নাশকতার অভিযোগে জামালপুরে করা তিন মামলায় ৫৫ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

পৃথক আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (২২ ফেব্রুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ তাদেরকে ছয় সপ্তাহের আগাম জামিন দেন।



একইসঙ্গে আসামিদের এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

আদালতে আসামিপক্ষে ছিলেন আইনজীবী কায়সার কামাল, মোহাম্মদ কামাল হোসেন ও সেলিম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি শাহীন আহমেদ খান, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান, মো. শাহনেওয়াজ ও আনিসুর রহমান।

আদেশের পর আসামি পক্ষের আইনজীবী কায়সার কামাল বলেন, সম্প্রতি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও সমমনা অন্যান্য রাজনৈতিক দলগুলোর সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রার কর্মসূচি ছিল।

ওই কর্মসূচিতে পুলিশের কর্তব্য কাজে বাধা এবং নাশকতার অভিযোগ এনে দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীরা শতাধিক মামলা দায়ের করেন। এর মধ্যে আজ তিনটি মামলায় ৫৫ নেতাকর্মীকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদের এ সময়ের মধ্যে সংশ্লিষ্ট আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২,২০২৩
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।