ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হেরোইন বহনের দায়ে ২ যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, মে ৯, ২০২৪
হেরোইন বহনের দায়ে ২ যুবকের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে একশ গ্রাম হেরোইন বহন করার দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।  

সাজার আদেশ প্রাপ্তরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী পৌর এলাকার বুজরুক শ্রীমান্তপুর মহল্লার জামাল হোসেনের ছেলে রমজান আলী (২৭) ও একই মহল্লার ইউনুস আলীর ছেলে বনী ইসরাইল (৩২)।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জেবু ন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২২ সালের ২১ মে সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন হাটিকুমরুল গোলচত্বর এলাকায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালায় র‌্যাব-১২। ওইদিন দুপুরে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকাগামী একতা পরিবহনের বাসে অভিযান চালিয়ে রমজান আলী ও বনী ইসরাইলকে একশ গ্রাম হেরোইনসহ আটক করা হয়।  

এ ঘটনায় র‌্যাবের ডিএডি (নায়েব সুবেদার) ইউসুফ আলী বাদী হয়ে সলঙ্গা থানায় মামলা দায়ের করেন। মামলার শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।