ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ইচ্ছেঘুড়ি

ঘাসফুল শিশু-কিশোর সংগঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২২
ঘাসফুল শিশু-কিশোর সংগঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকা: সফলভাবে পদ্মাসেতু উদ্বোধন হওয়ায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে ঘাসফুল শিশু-কিশোর সংগঠন।  

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম ওয়ার কোর্স নিয়ে প্রকাশিত স্মরণিকার ওপর আলোচনা এবং শহীদ শেখ কামালের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার  দেওয়া হয়েছে।

 

শনিবার (২০ আগস্ট) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত রাজধানীর মুক্তিযুদ্ধ জাদুঘরে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আয়োজনে বিভিন্ন সময় চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিরতণ করা হয়। এতে নগরীর বিভিন্ন স্কুলের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

এসময় তিনি দেশের ইতিহাস পড়তে পরামর্শ দিয়ে শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা একদিন এই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য তোমাদেরকে দেশের স্বাধীনতা ও রাজনৈতিক ইতিহাস জানতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শহিদ বীর-উত্তম লে. আনোয়ার গার্লস কলেজের অধ্যক্ষ ও ঢাকা লেডিস ক্লাবের সভাপতি ফারজানা হাসান, বীর মুক্তিযোদ্ধা মেজর ওয়াকার হাসান বীর প্রতীক (অবসরপ্রাপ্ত), আব্দুর রউফ বীর বিক্রম প্রমুখ। অনুষ্ঠানে শিশুদের অভিভাবক ও শিক্ষকরাও উপস্থিত ছিলেন। আয়োজনে সভাপতিত্ব করেন ঘাসফুল শিশু কিশোর সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি হাসান আব্দুল্লাহ বিপ্লব।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এইচএমএস/এসএ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa