ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

ইচ্ছেঘুড়ি

খেলাঘরের আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
খেলাঘরের আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযপন উপলক্ষে আগস্ট মাস জুড়ে শিশু-কিশোরদের অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন করেছে খেলাঘর ঢাকা মহানগর উত্তর। সেই প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার দিল সংগঠনটি।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যকলা মিলনায়তনে আলোচনা ও সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শিশু-কিশোরদের পুরস্কার বিতরণ করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিশুদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। অনুষ্ঠানের উদ্বোধন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস।  
এ সময় আরও উপস্থিত ছিলেন খেলাঘর ঢাকা মহানগর উত্তর সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমান, সাধারণ সম্পাদক তাহাজুল ইসলাম ফয়সালসহ খেলাঘরের বিভিন্ন সদস্য, কর্মী, শিক্ষার্থী ও তাদের অভিভাবক।

আয়োজনে বক্তারা বলেন, আমরা চাই যে, শিশুদের জন্য এই পৃথিবীটা একটা নির্ভরযোগ্য, শান্তিপূর্ণ, বাসযোগ্য স্থান হোক। যেখানে প্রতিটি শিশুর একটা ভবিষ্যত গড়ে উঠবে। কারণ আমরা কথায় বলি শিশুরাই তো জাতির ভবিষ্যত। হ্যাঁ, অবশ্যই। কিন্তু সেই ভবিষ্যত বংশধরদেরকে তৈরি করতে হবে মানুষের মতো মানুষ হিসেবে।

তারা বলেন, শিশুদের মেধা, তাদের জ্ঞান, তাদের বুদ্ধি সবকিছু বিকশিত হবার সুযোগ করে দিতে হবে। আর সেটা সম্ভব উপযুক্ত পরিবেশ তৈরি করা, লেখাপড়া শেখার পরিবেশ, সাংস্কৃতিক চর্চা, সু-স্বাস্থ্যের অধিকার নিশ্চিত করা এবং তার জীবনটাকে সুন্দরভাবে গড়ে তোলা, একটা উন্নত ভবিষ্যত নিশ্চিত করা। আমরা দেখেছি স্বাধীনতার পরপরই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই শিশুদের জন্য সব ধরনের পদক্ষেপ নিয়েছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনটি বিভাগে ৫ জন করে মোট ১৫ জন শিশুর হাতে খেলাঘরের পক্ষ থেকে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ সময় আবৃত্তি প্রতিযোগিতায় পুরস্কার পেয়ে শিশুরাও ছিল আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এইচএমএস/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa