ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

করোনাকে ভয় নয়, সচেতন থাকো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
করোনাকে ভয় নয়, সচেতন থাকো

মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে বাঁচতে সব স্কুল ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে বলতে গেলে একমাস আগেই। তাই ঘরে বসে মাঝেমধ্যে তোমাদের মন খারাপ লাগছে, তাই না? 

জানি। কতদিন বন্ধুদের সঙ্গে দেখা নেই, কথা নেই, বাইরে খেলতে যাওয়া তো একদম বারণ।

 ঘরবন্দি থাকতে থাকতে খুব দুশ্চিন্তাও হচ্ছে তাই না?  নিশ্চয়ই ভাবছ ‘করোনা কি অনেক দুষ্টু ভাইরাস?’ ‘আমারও কি অসুখ হবে?’ ‘আব্বু আর আম্মুরও?’ ‘আর বন্ধুরা?’ 

দুশ্চিন্তা করার কিচ্ছু নেই। তোমার প্রশ্নের জবাব দিচ্ছে ‘ইকরিমিকরি’। ইকরিমিকরির সঙ্গে পরিচয় নিশ্চয়ই আছে। এটি একটি শিশুতোষ প্রকাশনী যারা তোমাদের জন্য মজার মজার সব গল্প, কবিতা, ছড়া, লোককাহিনী, কমিক বই, রূপকথার বই প্রকাশ করে। তাছাড়া গত বছরের বৈশাখ থেকে এ প্রকাশনী শিশুদের উপযোগী এ মাসিক পত্রিকা বের করছে। যেখানে তোমরাই আঁকো, তোমরাই লেখো।  

কিন্তু এ বৈশাখে তো করোনা ভাইরাস হানা দিয়েছে। তাই আর তোমাদের হাতে পত্রিকা তুলে দেওয়া হয়নি। সব ঠিক হলে আবার মজা হবে। তবে ইকরিমিকরি তার ফেসবুক পেজে তোমাদের জন্য মজার মজার অনেক আয়োজন করছে রোজই। যাতে তোমরা ঘরে থেকেই আনন্দে সময় পার করতে পারো। লিখতে পারো গল্প, ছড়া, কবিতা, আঁকতে পারো ছবি।  

আর তোমাদের আঁকা সেসব ছবির দিয়ে ভিডিও তৈরি করে প্রকাশ করা হচ্ছে ইকরিমিকরির পেজে। শুধু তাই নয় ভবিষ্যতে এসব ছবি, গল্প ও কবিতা প্রকাশ পাবে ইকরিমিকরি মাসিক পত্রিকাতেও। ইকরিমিকরির এই আয়োজনে যারা সাড়া দিয়েছে তারা কুরিয়ার খোলামাত্র পেয়ে যাবে উপহার, সনদ।  

তবে চলো কোভিড-১৯ বা করোনা ভাইরাস নিয়ে ইকরিমিকরির শিশুদের জন্য বিশেষ পরিবেশনা ‘করোনাকে ভয় নয়, সচেতন থাকো’ এর ভিডিওটি দেখে নিই। এখানেই পেয়ে যাবে করোনা ভাইরাস নিয়ে তোমার সব প্রশ্নের উত্তর।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, এপ্রিল ২১, ২০২০
এএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।