ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

আনন ফাউন্ডেশনের ২৯তম শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত

ইচ্ছেঘুড়ি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
আনন ফাউন্ডেশনের ২৯তম শিশুসাহিত্য আসর অনুষ্ঠিত আনন শিশুসাহিত্য আসরের ২৯তম সভা

ঢাকা: আনন শিশুসাহিত্য আসরের ২৯তম সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ মে) বিকেলে আনন ফাউন্ডেশনের উদ্যোগে আনন সেন্টার, পূর্ব ভাটারা, নতুন বাজার, গুলশান-২ এ অনুষ্ঠিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক ও কবি হাবীবুল্লাহ সিরাজী, শিশুসাহিত্যিক আলী ইমাম, কবি নাসির আহমেদ, দৈনিক যুগান্তরের ফিচার সম্পাদক ও শিশুসাহিত্যিক রফিকুল হক দাদুভাই, গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান, শিশুসাহিত্যিক মাহফুজুর রহমান, কবি আসলাম সানী, কবি সৈয়দ আল ফারুক, শিশুসাহিত্যিক সুজন বড়ুয়া, শিশুসাহিত্যিক খন্দকার মাহমুদুল হাসান, শিশুসাহিত্যিক রহীম শাহ, চ্যানেল আইয়ের মহাব্যবস্থাপক (অনুষ্ঠান) ও শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, শিশুসাহিত্যিক রোমেন রায়হান, সুরকার ও সংগীত পরিচালক ফরিদ আহমেদ, ভাটারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোজাম্মেল হক বীর প্রতীক প্রমুখ।  

আনন ফাউন্ডেশনের সভাপতি স ম শামসুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানটি প্রাণবন্ত হয়ে ওঠে।

শুরুতেই জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উপলক্ষে তার লেখা ইসলামী গান ও কবিতা আবৃত্তি করে আনন ফাউন্ডেশনের শিশুরা। এরপর শিশুসাহিত্য আসরে লেখা পাঠ করে ফাহমিদা ওয়াজিফা তানফিয়া, সুমাইয়া হক ইষা, মোর্শেদা আফনুন, লামিয়া তিন্নি, সাদিয়া আক্তার, সাব্বির হোসেন, যায়নাব বিনতে আলী, মিসকাতুল মুনতাহা ঐশী, মাজনীন রহমান মাইশা, দিঘা, হাসিবুর রহমান অয়ন।
 
বড়দের মধ্যে লেখা পাঠে অংশ নেন জালাল খান ইউসুফী, রুবেল হাবিব, মাহফুজ মেহেদী, ওমর ফারুক নাজমুল, গোলাম নবী পান্না, ইমরুল ইউসুফ, শাহানারা রশীদ ঝরনা, মশিউর রহমান, আহমেদ জসিম, রশীদ নিউটন, রিফাত নিগার শাপলা, আতিক রহমান। সাহিত্য আসর শেষে মিলাদ মাহফিল পরিচালনা করেন পূর্ব ভাটারা জামে মসজিদের ইমাম মাওলানা মো. মিজানুর রহমান। ইফতারের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২৬, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।