ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

ইচ্ছেঘুড়ি

হ্যারি পটারের জাদুর স্কুল বাস্তবে!

মীম নোশিন নাওয়াল খান, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, মে ৩, ২০১৪
হ্যারি পটারের জাদুর স্কুল বাস্তবে!

জে কে রাওলিংয়ের বিশ্বব্যাপী সাড়া জাগানো কাল্পনিক চরিত্র হ্যারি পটার ভালোবাসে না এমন মানুষ খুব কমই আছে। আর এই হ্যারি পটারপ্রেমী মানুষগুলোর প্রায় সবাই একবার হলেও কল্পনায় ঘুরে এসেছেন হোগার্টস থেকে।

অনেকেরই মনে হয়, ইশ! সত্যিই যদি এমন একটা জায়গা থাকত!



কল্পনা নয়, সত্যিই কিন্তু আছে হোগার্টস! চীনের হেবেই অঙ্গরাজ্যের জিনলে শহরে প্রতিষ্ঠিত হয়েছে হ্যারি পটারের এই জাদুর স্কুল।   শিশু-কিশোরদের কাছে সে এক অন্য জগত। টিভি বা সিনেমার পর্দায় দেখে কতবার যে সেই স্কুলে ভর্তি হওয়ার স্বপ্ন বুনেছে তার ইয়ত্তা নেই।



তবে হ্যাঁ, সেখানে গিয়ে কিন্তু জাদুকর হওয়া সম্ভব নয়। কারণ এটা আসলে একটা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। এই ক্যাম্পাসটি দেখতে প্রায় হোগার্টসের মতোই, তবে ডিজাইনাররা কিন্তু অন্য কথা বলছেন। তারা বলেছেন, হোগার্টস নয়, মধ্য ইউরোপের দুর্গগুলোর মতো করে ডিজাইন করা হয়েছে এই ক্যাম্পাসটি।
কিন্তু অস্বীকার করার উপায় নেই, হোগার্টসের সঙ্গে এর মিল এতই বেশি যে হঠাৎ করে ক্যাম্পাসটি দেখে যে কাউকেই হোগার্টস ভেবে চমকে উঠতে হবে!

ইচ্ছেঘুড়িতে লেখা পাঠান এই মেইলে: [email protected]

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ০৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।