ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ঝাড়খন্ডে সংঘর্ষে ২ বিক্ষোভকারী নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, জুন ১১, ২০২২
ঝাড়খন্ডে সংঘর্ষে ২ বিক্ষোভকারী নিহত

ভারতের ঝাড়খন্ডে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির দুই কর্মকর্তার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন।

তাদের মধ্যে ১০ জন পুলিশ সদস্য। বাকিরা বিক্ষোভকারী। তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার (১১ জুন) স্থানীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এর আগে শুক্রবার (১০ জুন) ঝাড়খন্ডের রাজধানী রাঁচিতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস দুই বিক্ষোভকারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

এনডিটিভি জানিয়েছে, বিক্ষোভকারী ও পুলিশের সংঘর্ষের পর রাঁচির বেশ কয়েকটি এলাকায় কারফিউ জারি করা হয়। বিক্ষোভকারীরা সাবেক বিজেপি মুখপাত্র নূপুর শর্মার গ্রেফতার দাবিতে সমাবেশের আয়োজন করেন। সমাবেশে সাবেক বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি বিজেপির মিডিয়া ইউনিটের সাবেক প্রধান নবীন জিনদালের বিরুদ্ধে স্লোগান দেওয়া হয়। এ সময় বিক্ষোভকারীরা পাথর ছুড়তে শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ছোড়ে।

রাঁচির পুলিশপ্রধান অংশুমান কুমার সংবাদমাধ্যমকে জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। ওই এলাকায় কারফিউ জারি করা হয়েছে। গুলিতে আহত দুই বিক্ষোভকারী মারা গেছেন। সহিংসতায় জড়িত অন্য ব্যক্তিদের শনাক্ত করা হবে। জেলা প্রশাসন জানিয়েছে, রোববার পর্যন্ত ওই এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসে এক টিভি অনুষ্ঠানে মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন নূপুর শর্মা। পরে মাইক্রো ব্লগিং সাইটে তা সমর্থন করে পোস্ট দেন নবীন জিনদাল। এ নিয়ে বিতর্ক সৃষ্টি হলে বিজেপি তাদের দল থেকে বহিষ্কার করে। তবে এ নিয়ে ভারত এখন উত্তাল। প্রতিদিনই কোনো না কোনো রাজ্যে বিক্ষোভ চলছে।

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১১, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।