ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি জেলেনস্কি: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, জুন ১১, ২০২২
যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা শোনেননি জেলেনস্কি: বাইডেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

রাশিয়ার সঙ্গে যুদ্ধ শুরুর আগে মার্কিন সতর্কবার্তা উপেক্ষা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। স্থানীয় সময় শুক্রবার লস অ্যাঞ্জেলসে এক অনুষ্ঠানে অংশ নিয়ে বাইডেন এ কথা জানান।

বাইডেন বলেন, আমি জানি অনেক লোক ভেবেছিল আমি বাড়াবাড়ি করছি। কিন্তু আমি জানি, আমাদের কাছে কি তথ্য ছিল।  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে হামলা চালাতে চাচ্ছিলেন। এটি নিয়ে কোনো সন্দেহ ছিল না। তবে ভলোদিমির জেলেনস্কি এটি শুনতে চাননি। তার মতো অনেক লোকও শুনতে চাননি। আমি বুঝতে পারছি না কেন তারা এটা শুনতে চাননি।

চলতি বছরের শুরু থেকেই রাশিয়া ইউক্রেনে হামলা চালাতে পারে বলে সতর্কবার্তা দিয়ে আসছিল যুক্তরাষ্ট্র। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। যুক্তরাষ্ট্রের সতর্কবার্তা নিয়ে তখন বিশ্বব্যাপী সমালোচনা হয়। বিশেষ করে ইউরোপিয়ান দেশগুলো এটি বিশ্বাস করতে চায়নি। তখন অনেক দেশই বলেছে, অতিসতর্কতা থেকে যুক্তরাষ্ট্র এমন সতর্কবার্তা দিচ্ছে।  

সূত্র: এনডিটিভি

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, জুন ১১, ২০২২
ইআর 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।