ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

কাশ্মিরে টিকটক স্টারকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, মে ২৬, ২০২২
কাশ্মিরে টিকটক স্টারকে গুলি করে হত্যা

ভারত-শাসিত কাশ্মিরে লস্কর জঙ্গিদের হামলায় প্রাণ হারালেন অভিনেত্রী-গায়িকা আমরিন ভাট (৩৫)। এ ঘটনায় আমরিনের ১০ বছর বয়সী ভাতিজা গুরুতর আহত হয়েছে।

কাশ্মীর পুলিশ জানায়, বুধবার (২৫ মে) রাত ৮টার দিকে বদগামের চদোরা এলাকায় এ ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা পিটিআই জানায়, ওইদিন রাতে তিন সশস্ত্র জঙ্গি আমরিনের বাড়িতে ঢুকে এলোপাতাড়ি গুলি করে। এ সময় আমরিনের ঘাড়ে গুলি লাগে। গুলিবিদ্ধ হয় ঘটনাস্থলে উপস্থিত থাকা তার ভাতিজাও। পরে রাতেই দুজনকে আহতাবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। সেখানে আমরিনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা।

সোশ্যাল মিডিয়ায় রীতিমতো জনপ্রিয় ছিলেন আমরিন। তার টিকটক ভিডিও খুবই জনপ্রিয় ছিল। টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় নিজের গানের ভিডিও আপলোড করতেন তিনি। কেন তাকে হত্যা করা হলো, তা এখনও কাশ্মীর পুলিশের কাছে স্পষ্ট নয়।

এ ঘটনায় শোক প্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহসহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা।

মাইক্রো ব্লগিং সাইট টুইটারে দেওয়া এক পোস্টে প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন, আমরিন ভাটের ওপর জঙ্গি হামলার ঘটনায় আমি গভীরভাবে মর্মাহত। দুঃখজনকভাবে আমরিন হামলায় প্রাণ হারায় এবং তার ভাতিজা আহত হয়। নিরপরাধ নারী ও শিশুদের ওপর এভাবে হামলার কোনও যৌক্তিকতা থাকতে পারে না।

এর আগে মঙ্গলবার শ্রীনগরে এক পুলিশের অফিসারের ওপর একইভাবে আক্রমণ চালানো হয়েছিল। ওই পুলিশ অফিসার নিহত হয়েছেন। তার মেয়ে তাকে বাঁচাতে গেলে তিনিও আহত হন। তিনিও এখন হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে টার্গেট কিলিং অব্যাহত থাকায় গোটা কাশ্মিরজুড়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। পুলিশ জানিয়েছে, লস্কর-ই-তইবার সদস্যরা এ কাজ করেছে। ২৪ ঘণ্টায় এ নিয়ে দুজনকে হত্যা করা হলো।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ২৬, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।