ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ইরানের আকাশসীমায় ঢুকলেই ভূপাতিত হবে অবৈধ আকাশযান

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
ইরানের আকাশসীমায় ঢুকলেই ভূপাতিত হবে অবৈধ আকাশযান

ইরানের আকাশসীমায় যেকোনও অবৈধ আকাশযান ঢুকে পড়লেই তা ভূপাতিত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দেশটির সিনিয়র সেনা কমান্ডার জেনারেল আলী আসাদি।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যম প্রেসটিভিতে প্রকাশিত এক খবরে এ তথ্য জানা যায়।

কমান্ডার বলেছেন, ইরানের আকাশসীমায় কোনও অবৈধ আকাশযান বা বস্তুকে প্রশ্রয় দেওয়া হবে না।

ইরানের পশ্চিমাঞ্চলীয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলী আসাদি শুক্রবার বিপ্লব বার্ষিকী উপলক্ষে হামেদান শহরে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন।

বিগত বছরগুলোতে ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ভূমিকা তুলে ধরে ব্রিগেডিয়ার আসাদি বলেন, ইরানের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা এদেশের আকাশসীমায় কোনও অবৈধ আকাশযানকে অনুপ্রবেশ করতে দেবে না এবং অনুপ্রবেশ করলে তাকে সমুচিত শিক্ষা দেবে।

ইরানের এই সিনিয়র সেনা কমান্ডার বলেন, ইরানি জনগণ এমন এক মহান নেতার নেতৃত্বে বিপ্লব করেছিল যিনি এদেশের জনগণকে বিশ্ববাসীর সামনে সম্মানের আসনে বসিয়েছেন এবং বিদেশ-নির্ভরতার মূলে আঘাত হেনেছেন।

তিনি বলেন, ইরানের স্থপতির স্বনির্ভর হওয়ার সেই মূলনীতির আলোকে এদেশের সশস্ত্র বাহিনী গঠিত হয়েছে এবং আত্মরক্ষার দিক দিয়ে পুরোপুরি স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।