ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

আন্তর্জাতিক

মদিনায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৪

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
মদিনায় বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪, আহত ৪৪

সৌদি আরবে একটি যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৪৪ জন।


 
শুক্রবার (২৬ নভেম্বর) মদিনা শহর থেকে ৯০ কিলোমিটার দূরে আল ইউতামাহ শহরের পরে এই দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজ।  

প্রতিবেদনে বলা হয়, মদিনা প্রদেশের আল হিজরাহ মহাসড়কে ৪৫ জন যাত্রী নিয়ে চলছিল বাসটি। পথে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে হতাহতের ঘটনা ঘটে। আহতদের মধ্যে কয়েকজনকে দুর্ঘটনাস্থলেই প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে স্থানীয় হাসপাতালে নেওয়া হয় তাদের।

তবে কর্তৃপক্ষ ঠিক কখন দুর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত করেনি। ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, দুর্ঘটনায় লাল বনলাক বাসের সামনে ও পাশে দুমড়ে-মুচড়ে যায়। এমনকি গাড়ির সামনের গ্লাসও ভেঙ্গে গেছে।  

মক্কা ও মদিনা প্রদেশের মধ্যে সংযোগ তৈরি করেছে আল হিজরাহ মহাসড়ক। মক্কা ও মদিনার পবিত্র দুই মসজিদে যেতে সাধারণ মুসল্লিরা সড়কটি ব্যবহার করেন। এর আগেও ২০১৯ সালে আল আখাল গ্রামের কাছে এই মহাসড়কে ৩৫ জন হজযাত্রী মারা গিয়েছিলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ধারণা মতে, ২০১৯ সালে দেশটিতে সড়ক দুর্ঘটনায় ১২ হাজার ৩১৭ জনের মৃত্যু হয়েছে।

সূত্র: আরব নিউজ

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa