ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান সেনাবাহিনীর একাধিক লঞ্চ প্যাড ধ্বংস করেছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
পাকিস্তান সেনাবাহিনীর একাধিক লঞ্চ প্যাড ধ্বংস করেছে ভারত

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে জঙ্গিদের জন্য তৈরি দেশটির সেনাবাহিনীর একাধিক লঞ্চ প্যাড ধ্বংস করেছে ভারতীয় সেনাবাহিনী। সম্প্রতি নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই লঞ্চপ্যাডগুলোতে হামলা চালায় ভারতীয় সেনারা।

এই হামলায় জঙ্গিদের একাধিক লঞ্চপ্যাড ছাড়াও পাকিস্তানি সেনাবাহিনীর একাধিক বাঙ্কার, তেলের ডিপো, গোলা-বারুদের ঘাঁটিও ধ্বংস করেছে ভারতীয় সেনা। এছাড়া ভারতীয় সেনাদের দাবি, হামলায় অন্তত সাত থেকে আট জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে।

পাকিস্তানের প্ররোচণামূলক হামলা বা জঙ্গি অনুপ্রবেশের জবাব দিতেই উরি ও কেরান সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গি লঞ্চপ্যাডগুলোতে হামলা চালায় ভারত।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ভারতের সবচেয়ে বড় সংবাদ সংস্থা পিটিআই’সহ বিভিন্ন সংবাদমাধ্যমে এই অভিযানের কথা প্রচার করা হয়।

সংবাদ প্রকাশরে পর ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিত বলা হয়েছে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের জঙ্গি লঞ্চপ্যাডে হামলার ঘটনা গত ১৩ নভেম্বর শুক্রবারের।

একইসাথে দেশটির সেনাপ্রধান এম এম নরবণে পাকিস্তানকে সতর্ক করে বলেছেন, কোন জঙ্গি ভারতে অনুপ্রবেশের চেষ্টা করলে তাদের ছাড় দেওয়া হবে না।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।