ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

ট্রাম্পের ভোট কারচুপির অভিযোগ খারিজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
ট্রাম্পের ভোট কারচুপির অভিযোগ খারিজ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন শুরুর পর থেকে ডোনাল্ড ট্রাম্পের করা ভোট কারচুপির অভিযোগ খারিজ করে দিয়েছেন নির্বাচন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) এ ঘোষণা দেন মার্কিন নির্বাচন কর্মকর্তারা।

অবশ্য এ বিষয়ে গঠিত কমিটি নির্বাচন নিয়ে ট্রাম্প শিবিরের তোলা বিতর্কের মধ্যেই বলেছে ‘এ নির্বাচন যুক্তরাষ্ট্রের ইতিহাসের অন্যতম সুরক্ষিত নির্বাচন’।

নির্বাচন শুরুর দিন থেকেই কারচুপির অভিযোগ করে আসা ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবারও এক টুইট বার্তায় তিনি দাবি করেন, বিভিন্ন অঙ্গরাজ্যে তার ২৭ লাখ ভোট চুরি করা হয়েছে। যদিও ২১৭টি ইলেকটোরাল ভোট পাওয়া ট্রাম্প এখন পর্যন্ত বাইডেনের চেয়ে অন্তত ৫০ লাখ ভোটে পিছিয়ে রয়েছেন।

৩ নভেম্বর অনুষ্ঠিত এ নির্বাচনের চূড়ান্ত ও সরকারি ফল এখনো ঘোষিত হয়নি। তবে, অ্যারিজোনায় জয় নিশ্চিত করে বাইডেন তার অবস্থান আরও দৃঢ় করেছেন। অ্যারিজোনায় ১১টি ইলেকটোরাল ভোট জিতে নিয়েছেন তিনি। এ নিয়ে বাইডেনের ঘরে ২৯০ ইলেকটোরাল ভোট রয়েছে। ট্রাম্পের রয়েছে ২১৭টি ইলেকটোরাল ভোট। অ্যারিজোনায় সর্বশেষ ১৯৯৬ সালে ডেমোক্র্যাট প্রার্থী বিল ক্লিনটন বিজয়ী হন।  

এদিকে বাইডেনের বিজয় নিশ্চিত হওয়ার প্রায় এক সপ্তাহ পর তাকে অভিনন্দন জানিয়েছে চীন। অভিনন্দন জানিয়েছে দেশটির প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।