ঢাকা, বুধবার, ৫ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

আন্তর্জাতিক

যেতে হচ্ছে ভারত সীমান্তে, বাসে কান্না জুড়ে দিল চীনা সেনারা!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
যেতে হচ্ছে ভারত সীমান্তে, বাসে কান্না জুড়ে দিল চীনা সেনারা! ...

বেশ কিছুদিন ধরে সীমান্তে ভারত এবং চীনের মধ্যে উত্তেজনা-সংঘর্ষ চলছে। চলতি বছরের জুনে লাদাখে সংঘর্ষে প্রাণ গেছে ২০ ভারতীয় সৈন্যের।

সেসময় চীনের বহু সেনা সদস্যর প্রাণ গেছে বলে দাবি করেছিল ভারত। তবে এ বিষয়ে কোনো তথ্য প্রকাশ করেনি চীন। এরপর আরও কয়েকবার দুদেশের সীমান্তে উত্তেজনা দেখা গেছে। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। এমন সময় চীনা সেনাদের কান্নার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে।

চীনা সেনাদের কান্নার ভিডিও নিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে তাইওয়ান নিউজ।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, সংঘাতপূর্ণ সীমান্তে যাওয়ার পথে বাসে হাউমাউ করে কাঁদছে চীনের সেনারা।

ভিডিওটি সপ্তাহখানেক আগে মূলত চীনা সামাজিক যোগাযোগের মাধ্যম উইচ্যাটে প্রকাশ করা হয়। যদিও পরে ভিডিওটি সরিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু সরিয়ে নেওয়ার আগেই এটি ছড়িয়ে পড়ে।

ভিডিওতে দেখা যায়, চীনের আনহুই প্রদেশের ফুইউয়ান শহরের ইউংঝউ জেলা থেকে আসা বেশ কয়েকজন সেনাকে দেখা যাচ্ছে, তারা বাসে কান্না করছেন। এসময় চীনা জনপ্রিয় সামরিক গান ‘গ্রিন ফ্লাওয়ার্স ইন দ্য আর্মি’ গাওয়া হচ্ছিল।

ভিডিওটি শেয়ার করেছেন পাকিস্তানি কমেডিয়ান জায়েদ হামিদ। তিনি লেখেন, আমরা পাকিস্তানিরা তোমাকে সমর্থন করি চীন। ভয় পেও না, সাহস রাখো।

তাইওয়ানি মিডিয়ার দাবি, এই সেনারা সম্ভবত কলেজের ছাত্র, এদের মধ্যে পাঁচ জন তিব্বতে স্বেচ্ছাসেবকের কাজও করেছে। তিব্বত লাদাখ সীমান্তে অবস্থিত, যেখানে গালওয়ান উপত্যকায় জুন মাসে ভারত-চীন রক্তাক্ত সংঘর্ষ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa