ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আন্তর্জাতিক

সাগরে ঝাঁপ দিয়ে ২৪ রোহিঙ্গা নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
সাগরে ঝাঁপ দিয়ে ২৪ রোহিঙ্গা নিখোঁজ পুরনো ছবি

নৌকা থেকে ঝাঁপ দিয়ে সাঁতরে মালয়েশিয়ার উপকূলে পৌঁছাতে গিয়ে ২৪ রোহিঙ্গা শরণার্থী নিখোঁজ হয়েছেন। তাদের উদ্ধারে অভিযান শুরু করেছে দেশটির কর্তৃপক্ষ।

 

মালয়েশিয়া কোস্টগার্ডের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়েছে, শনিবার গভীর রাতে একটি নৌকা ল্যাংকাওয়ি দ্বীপের পশ্চিম উপকূলে যাওয়ার সময় ২৫ জন লোক সাগরে ঝাঁপ দিয়ে সাঁতরে উপকূলে ওঠার চেষ্টা করে। তাদের মধ্যে একজন ডাঙায় উঠতে পারলেও ২৪ জনের কোনো খোঁজ পাওয়া যায়নি।  

অন্যদিকে বিবিসিসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হয়েছে, নৌকাটি ডুবে যাওয়ার ফলেই ওই ২৫ রোহিঙ্গা সাঁতরে কূলে ওঠার চেষ্টা করেন। কিন্তু একজনই তাতে সফল হন। বাকিরা ডুবে মারা গেছেন বলে ধারনা করা হচ্ছে।  

মালেশিয়ার মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সির (এমএমইএ) পরিচালক মোহাম্মদ জাওয়াওয়ী আবদুল্লাহ জানান, উদ্ধারকাজ চালাতে দুটি নৌকা ও একটি উড়োজাহাজ পাঠানো হয়েছে। এছাড়া থাই কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ করা হবে।  

সাঁতরে উপকূলে পোঁছা ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।  

দীর্ঘদিন ধরে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এলেও সম্প্রতি করোনা পরিস্থিতির কারণে রোহিঙ্গাদের কয়েকটি নৌকা সাগরে ফেরত পাঠিয়েছে মালয়েশিয়া।  

মালেশিয়ার প্রধানমন্ত্রী মহিউদ্দিন ইয়াসিন গত মাসে জানান, মহামারির কারণে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ অবস্থায় নতুন করে আর কোনো রোহিঙ্গাকে আশ্রয় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২০
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa