ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

আন্তর্জাতিক

করোনা: এবার নিউ ইয়র্কে বন্ধ বার, রেস্তোরাঁ, বিনোদন কেন্দ্র

‌আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
করোনা: এবার নিউ ইয়র্কে বন্ধ বার, রেস্তোরাঁ, বিনোদন কেন্দ্র

করোনা ভাইরাসের প্রকোপ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বন্ধ করে দেওয়া হচ্ছে সব ধরনের পানশালা, খাবার দোকান, রেস্তোরাঁ ও বিনোদন কেন্দ্র। মানুষে মানুষে সামাজিক বিচ্ছিন্নতা বাড়াতেই এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। 

নিউ ইয়র্ক সিটির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত মেয়র ডি ব্লাসিওর এক বিবৃতিতে জানানো হয়, মঙ্গলবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল ৯টা থেকে এ নির্দেশ কার্যকর হবে।  

নিউ ইয়র্কবাসীর উদ্দেশে ওই বিবৃতিতে বলা হয়, আমরা এখন এমন এক বাস্তবতায় ঢুকে পড়েছি, এক সপ্তাহ আগেও যা কল্পনায় ছিল না।

আমরা এমন কিছু পদক্ষেপ নিতে যাচ্ছি, নিজেদের ও প্রতিবেশীদের সুরক্ষা নিশ্চিত করার দরকার না হলে যা নেওয়া হতো না। আমরা এবারে আরও একটি কঠিন পদক্ষেপ নিতে চলেছি। নিউ ইয়র্কের রেস্তোরাঁ, বার ও অন্যান্য জায়গাগুলোতে আমরা যেভাবে কাছাকাছি অবস্থান করি, এর মধ্য দিয়েও করোনা ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে। আমাদের এই ব্যবস্থা ভেঙে ফেলতে হবে।

১৭ মার্চ থেকে বার, ক্যাফেসহ বিভিন্ন জায়গায় খাবার সরবরাহের ব্যবস্থা সীমিত করা হবে। নাইটক্লাব, সিনেমা হল, থিয়েটার, কনসার্টও বন্ধ করে দেওয়া হবে বলে বিবৃতিতে জানানো হয়।  

এর আগে নিউ ইয়র্কের সব শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ করে দেওয়া হয়। জারি করা হয় জরুরি অবস্থা।  

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৭৪৩ জন। মারা গেছেন ৯৩ জন।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০ 
এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa