ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

‘চা বিক্রেতা থেকে উত্থান আমাদের আশাবাদী করে’

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
‘চা বিক্রেতা থেকে উত্থান আমাদের আশাবাদী করে’ উদ্যোক্তা সম্মেলনে অংশ নিয়ে করমর্দন করেন মোদি ও ইভাঙ্কা

দীর্ঘ পথ পরিক্রমায় ভারতের ‘যুগান্তকারী পরিবর্তনে’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘কর্মে’র প্রশংসা ঝরেছে ট্রাম্প কন্যা ইভাঙ্কার গলায়। শুধু তাই নয়, মোদিকে ‘গণতন্ত্রের প্রতীক’ হিসেবেও আখ্যা দিয়েছেন ট্রাম্পের এ উপদেষ্টা।

‘বৈশ্বিক উদ্যোক্তা সম্মেলন’ (জিইএস-২০১৭) এ যোগ দিতে বর্তমানে হায়দ্রাবাদে অবস্থান করছেন ইভাঙ্কা। মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় সম্মেলনের উদ্বোধন শেষে বক্তব্য রাখেন ট্রাম্প কন্যা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে ইভাঙ্কা বলেন, চা বিক্রেতা থেকে তার (মোদি) এ উত্থান আমাদের পরিবর্তনের জন্য আশাবাদী করে।  

সম্মেলনে ৩৫০ সদস্যের মার্কিন প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন ৩৬ বছর বয়সী এ উদ্যোক্তা।

ইভাঙ্কা নতুন উদ্যোক্তাদের উৎসাহ দিতে উদাহরণ হিসেবে মোদির প্রসঙ্গ টেনে বলেন, ‘ছোটবেলায় একজন চা-বিক্রেতা হয়ে জীবন শুরু করে বর্তমানে আপনি ভারতের প্রধানমন্ত্রী। আপনি প্রমাণ করে দিয়েছেন ‘যুগান্তকারী পরিবর্তন’ সত্যিই সম্ভব। ভারতের ১৩০ কোটি মানুষের জন্য আপনি একটি উজ্জ্বল দৃষ্টান্ত’।

মোদির বিগত সাফল্যেরও প্রশংসা করেছেন ইভাঙ্কা। নিজস্ব উদ্যোগ ও পরিশ্রমের ফলে ভারতের ১৩ কোটি মানুষ আজ দারিদ্র্যসীমা পার হতে পেরেছে। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে এ সাফল্য চলমান থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে এক সাক্ষাতে মোদির প্রশংসা করে ইভাঙ্কা তাকে ‘গণতন্ত্রের প্রতীক’ ও ভারতের আশার আলো বলে আখ্যা দেন।  

উদ্বোধনী বক্তব্যে মোদি ভারতে এসে বিনিয়োগের জন্য সবাইকে আহ্বান জানান।

তিন দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে হায়দ্রাবাদ ইন্টারন্যাশনাল ট্রেড এক্সপোজিশন ও হায়দ্রাবাদ ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে।

মোদির সঙ্গে ট্রাম্প কন্যার সাক্ষাৎ

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
এনএইচটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ