ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

নারী সুরক্ষায় ৮ শহরে সিসিটিভি রাখার চিন্তা ভারত সরকারের

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
নারী সুরক্ষায় ৮ শহরে সিসিটিভি রাখার চিন্তা ভারত সরকারের প্রতীকী ছবি

নারীদের বিরুদ্ধে অপরাধ রুখতে বিশেষ উদ্যোগ নেওয়ার কথা ভাবছে ভারত সরকার। দেশের বিভিন্ন শহরে পুলিশি নজরদারি বাড়ানোর পাশাপাশি শিগগির প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তোলার পরিকল্পনা থাকছে এরমধ্যে। এমনকি অন্তত ৮টি শহরে গোপন ক্যামেরা (সিসিটিভি) স্থাপনেরও পরিকল্পনা করছে সরকার।

এ নিয়ে বুধবার (২২ নভেম্বর) বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব রাজীব গৌবা। বৈঠকে ছিলেন সংশ্লিষ্ট শহরগুলোর শীর্ষ কর্মকর্তা, পুলিশ কমিশনার, রাজ্য সরকারের শীর্ষ নেতৃত্ব।

সেই বৈঠকেই নিরাপত্তার বিষয়টি নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠক সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম জানাচ্ছে, শীর্ষ পর্যায়ের এ বৈঠকে পুলিশি নজরদারি ও বেসরকারি উদ্যোগে সিসিটিভি ক্যামেরা বসানোর ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। অপরাধপ্রবণ অঞ্চল চিহ্নিত করে রাজধানী নয়াদিল্লি, মুম্বাই, কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, আহমেদাবাদ, লাখনৌ ও হায়দরাবাদে এই সিসিটিভি ফুটেজ স্থাপনের চিন্তা ভাবনা চলছে। এ সংক্রান্ত পরিকল্পনা নিরীক্ষা করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের কাছে পাঠানোর পরিকল্পনা গৃহীত হয়েছে বৈঠকে।

এছাড়া বৈঠকে থানায় নারীদের নিয়োগ, সাইবার অপরাধ রোধ, পরিকাঠামো উন্নয়ন, অপরাধপ্রবণ অঞ্চল চিহ্নিত করা-সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।