ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

চীন ও রাশিয়ার সঙ্গে কাজ করতে আগ্রহী ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
চীন ও রাশিয়ার সঙ্গে কাজ করতে আগ্রহী ট্রাম্প ডোনাল্ড ট্রাম্প, ছবি: সংগৃহীত

ঢাকা: চীন ও রাশিয়ার সঙ্গে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শনিবার (১৪ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।‍

এক সাক্ষাৎকারে রাশিয়ার ওপর আরোপিত যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন তিনি। একই সঙ্গে ‘এক চীন নীতি’র বিষয়ে আলোচনার কথা জানান ট্রাম্প।

তিনি বলেন, যদি জঙ্গিদের বিরুদ্ধে মস্কো ওয়াশিংটনকে সহযোগিতা করে, তবে রাশিয়ার ওপর থেকে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইঙ্গিত করে ট্রাম্প বলেন, যদি রাশিয়া সত্যিই আমাদের সাহায্য করে, কেউ কেউ অবশ্য সত্যিই ভালো কিছু করছে, সেক্ষেত্রে কেন নিষেধাজ্ঞা আরোপ থাকবে?

এদিকে, আগামী ২০ জানুয়ারি শপথগ্রহণের মাধ্যমে দেশটির ৪৫তম প্রেসিডেন্ট হিসেবে বিদায়ী প্রেসিডেন্ট বারাক ওবামার পদে স্থলাভিষিক্ত হবেন রিপাবলিকান পার্টির থেকে প্রেসিডেন্ট নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।