ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

পাকিস্তান এয়ারলাইন্সের ক্ষতি মাসে ৫৬০ কোটি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
পাকিস্তান এয়ারলাইন্সের ক্ষতি মাসে ৫৬০ কোটি পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের প্লেন (ফাইল ছবি)

ঢাকা: পাকিস্তানের রাষ্ট্রীয় পতাকাবাহী প্রতিষ্ঠান পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) ক্ষতি প্রতি মাসে অন্তত ৫৬০ কোটি রুপি। এছাড়া অতিরিক্ত সঞ্চিত দায় রয়েছে ৩০০০০ কোটি রুপির মতো।

দেশটির সিনেট কমিটিকে এমনই তথ্য প্রতিবেদন দিয়েছে পিআইএ। তাদের সংবাদমাধ্যম ডন বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) জানিয়েছে, বড় ধরনের ক্ষতিতে রয়েছে রাষ্ট্রীয় এয়ারলাইন্সটি।

দিন দিন এই ক্ষতির চাপ আরও বেড়ে যাচ্ছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৭৫০ কোটি মাসিক আয়ের বিপরীতে খরচ এক হাজার ৩১৪ কোটি রুপি। খরচের সবচেয়ে বড় অংশ ব্যয় হয় ঋণ শোধে, যার অংশ ৪৪০ কোটি। জ্বালানি খরচ ২৬০ কোটির মতো, এছাড়া বেতনে যায় ১৬০ কোটি।

মূলত কম খরচে যাতায়াতের জন্য এই সংস্থায় দেশটির কিছু মানুষ নির্ভর করেন। তবে সেবার মান নিয়ে রয়েছে যথেষ্ট অভিযোগ। দেশের ভেতরে ২৩টি গন্তব্যসহ এশিয়া, ইউরোপ এবং উত্তর আমেরিকার ২৭ দেশের ৩০টি আন্তর্জাতিক গন্তব্যে সেবা দিচ্ছে পিআইএ। এর প্রধান ঘাঁটিগুলোর মধ্যে রয়েছে, করাচি, লাহোর ও ইসলামাবাদ। এছাড়া পেশওয়ার, ফয়সালাবাদ, কোয়াটা, শিয়ালকোট এবং মুলতান দ্বিতীয় সারির ঘাঁটি হিসেবে ব্যবহৃত হয়।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।