ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আন্তর্জাতিক

ঝাঁকুনিতে পড়া উড়োজাহাজের ২০ জন আইসিইউতে

আন্তর্জাতিক ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, মে ২৩, ২০২৪
ঝাঁকুনিতে পড়া উড়োজাহাজের ২০ জন আইসিইউতে

ঝাঁকুনির শিকার সিঙ্গাপুর এয়ারলাইন্সের উড়োজাহাজে থাকা ২০ জন একটি হাসপাতালে নির্বিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষ এমনটি জানিয়েছে।

বুধবার উড়োজাহাজটি জরুরি অবতরণের জন্য ব্যাংককে নেওয়া হয়।  

ব্যাংককের শ্রীনাকারিন হাসপাতালের পরিচালক আদিনুন কিত্তিরতনপাইবুল বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, আইসিইউতে থাকা রোগীর সংখ্যা একই আছে। আইসিইউ তাদের জন্য, যাদের নিবিড় পরিচর্যা প্রয়োজন।  

তিনি জানান, এখন কারো জীবনঝুঁকি নেই। ফ্লাইটের ৪০ জন চিকিৎসা নিচ্ছেন। ২২ জনের মেরুদণ্ডে আঘাত আছে। ৬ জনের মস্তিষ্ক ও মাথার খুলিতে আঘাত আছে। সবচেয়ে বয়স্ক রোগীর বয়স ৮৩ বছর। সবচেয়ে কম বয়সী রোগীর বয়স দুই বছর।  

৪১ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। একজন ছাড় পেয়েছেন বলে তিনি জানান। আদিনুনের উপস্থাপনা অনুযায়ী, ৪১ জনের মধ্যে ১০ ব্রিটিশ, ৯ অস্ট্রেলীয়, ৭ মালয়েশীয় ও ৪ ফিলিপিনো নাগরিক রয়েছেন।

কোনো ক্রু চিকিৎসা নিচ্ছেন কি না, সেই সম্পর্কে তিনি কিছু জানাননি।  

মিয়ানমারের ওপর দিয়ে ওড়ার সময় সিঙ্গাপুর এয়ারলাইনসের এসকিউ৩২১ ফ্লাইটে প্রচণ্ড ঝাঁকুনি হয়। এতে এক যাত্রী হার্ট অ্যাটাকে মারা যান। কয়েক ডজন লোক আহত হন।  

বুধবার ফ্লাইটে থাকা ১৪০ জনের বেশি যাত্রী ও ক্রু সিঙ্গাপুরে পৌঁছান।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।