ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আন্তর্জাতিক

আরও সহায়তার আশ্বাস নিয়ে ওয়াশিংটন সফর শেষ হলো জেলেনস্কির

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
আরও সহায়তার আশ্বাস নিয়ে ওয়াশিংটন সফর শেষ হলো জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ওয়াশিংটন ডিসি সফর করলেন। রাশিয়ার বাহিনী ইউক্রেনে পূর্ণ-মাত্রার আক্রমণ শুরুর পর এটি ওয়াশিংটনে তার দ্বিতীয় সফর।

 

বৃহস্পতিবার হোয়াইট হাউস ক্যাবিনেটের সামনে সংক্ষিপ্ত মন্তব্যে জেলেনস্কি ওয়াশিংটনে তার আলোচনাকে ফলপ্রসূ এবং শক্তিশালী বলে আখ্যা দেন।  

২০২২ সালের ফেব্রুয়ারিতে রুশ আক্রমণ শুরু থেকে এ পর্যন্ত সময়ের উল্লেখ করে তিনি বলেন, এই ৫৭৫ দিনের জন্য আপনাদের ধন্যবাদ। আমেরিকান লোকজনকে ধন্যবাদ। এতদিন ধরে তারা আমাদের সঙ্গে, ইউক্রেনীয়দের সঙ্গে, সাধারণ মানুষের সঙ্গে, আমাদের সবার সঙ্গে রয়েছেন।  

জেলেনস্কি বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন কর্তৃক ঘোষিত ১২৮ মিলিয়ন বা ১২ দশমিক ৮ কোটি ডলারের নতুন সামরিক সহায়তার বিষয়টিও তুলে ধরেন। তিনি বলেন, এটিই এখন আমাদের সৈন্যদের দরকার। এই প্যাকেজকে খুব শক্তিশালী প্যাকেজ বলে আখ্যা দেন তিনি।  

জো বাইডেন এই সহায়তার অনুমোদনে নিজের প্রেসিডেন্সিয়াল ড্রডাউন ক্ষমতা ব্যবহার করেন। তিনি বলেন, আজ, আমি আরও কামান, আরও গোলাবারুদ, আরও অ্যান্টি-ট্যাঙ্ক অস্ত্রসহ ইউক্রেনে মার্কিন সুরক্ষা সহায়তার পরবর্তী ধাপ অনুমোদন করেছি। পরের সপ্তাহে যুক্তরাষ্ট্রের আব্রাম ট্যাঙ্কগুলো ইউক্রেনে সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।