ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ব্রাজিলে ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, মে ২, ২০২৪
ব্রাজিলে ভারী বৃষ্টিতে বন্যা-ভূমিধস, ১০ জনের মৃত্যু

ব্রাজিলের দক্ষিণাঞ্চে ভারী বৃষ্টির ফলে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণাঞ্চলীয় রাজ্য হিও গ্রাঞ্জে দো সুলে এই বন্যায় এখনও নিখোঁজ রয়েছেন আরও ২০ জন।

 

হেলিকপ্টার দিয়ে আটকা পড়া লোকজনের খোঁজে তল্লাশি চালানো হলেও কিছু এলাকায় বন্যার তোড়ে হেলিকপ্টারও নামানো যাচ্ছে না। ফলে দড়ি নামিয়ে আটকাপড়া লোকজনকে তুলতে হচ্ছে। খবর বিবিসি

হিও গ্রাঞ্জে দো সুলের গর্ভনর এদুয়ার্দো লেইচে বলেছেন দুর্যোগ মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের কাছে সহায়তা চেয়েছেন, তিনি এ বিষয়ে প্রেসিডেন্ট লুলার সঙ্গে কথা বলেছেন। প্রেসিডেন্ট লুলা তার আহ্বানে সাড়া দিয়ে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। লুলা জানিয়েছেন, এই দুর্যোগপূর্ণ সময়ে তিনি রাজ্যসরকারের সঙ্গে কাজ করবেন। রাজ্যটির দুর্গত এলাকা পরিদর্শন করবেন বলে জানিয়েছেন তিনি।    

কর্তৃপক্ষ জানিয়েছে, কয়েক বছরের মধ্যে রাজ্যটিতে এবারের ঝড় ও বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্যজুড়ে নদনদীর পানি এখনও বাড়ছে, বহু এলাকা বন্যাকবলিত হয়েছে। এখন পর্যন্ত সাড়ে তিন হাজারের মতো মানুষ বাস্তুচ্যুত হয়েছেন এবং ১১৪টি শহর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ০২, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আন্তর্জাতিক এর সর্বশেষ