ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

ফিল্ডিং তারা সাজিয়েছে, আর ছক্কা আমরা হাঁকাচ্ছি: মোদি

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
ফিল্ডিং তারা সাজিয়েছে, আর ছক্কা আমরা হাঁকাচ্ছি: মোদি

অনাস্থা প্রস্তাব নিয়ে বৃহস্পতিবার সংসদে ঝোড়ো ভাষণে কার্যত পর পর শক্তিশেল তাক করেন প্রধানমন্ত্রী মোদি। আর তার সব কয়টিই প্রায় ছিল বিরোধী ইন্ডিয়া জোটকে নিয়ে।

 

বক্তব্যের শুরুতেই মোদি বলেন, ফিল্ডিং বিপক্ষ দল সাজিয়েছে, আর চার-ছক্কা এদিক থেকেই যাচ্ছে। এর আগে, অনাস্থা প্রস্তাব নিয়ে নরেন্দ্র মোদি বিজেপির সংসদীয় বৈঠকে সমস্ত সাংসদকে ‘ছক্কা হাঁকানোর’ পরামর্শ দিয়েছিলেন।  

মোদি তার ভাষণে বলেন, আমি আমার বিরোধীদের বলতে চাই আপনারা কেন একটু তৈরি হয়ে এলেন না? একটু পরিশ্রম করতে পারতেন। আমি পাঁচ বছর সময় আপনাদের দিয়েছি প্রস্তুতি করার জন্য। আমি ২০১৮ সালে বলেছিলাম, (অনাস্থা প্রস্তাবের বিতর্কে) আপনারা অবশ্যই ফিরে আসবেন। আপনারা তা পারলেন না পাঁচ বছরে। কী হাল আপনাদের!

প্রধানমন্ত্রী এদিন বিরোধীদের দিকে খোঁচার সুরে বিরোধীদের বলেন, গোটা দেশ আপনাদের দেখছে। আপনাদের পার্টি কী বলছে, কী করছে, তারা দেখছেন। তবে আপনারা মানুষকে হতাশা ছাড়া কিছু দেননি।  

মোদি তার ভাষণের শুরুতেই বলেন, অনাস্থা প্রস্তাব প্রতিবারই এনডিএর জন্য লাকি প্রমাণিত হয়েছে। তিনি মনে করিয়ে দেন, ২০১৮ সালে বিরোধীরা অনাস্থা ডাকার পর ২০১৯ সালে এনডিএ বড় অঙ্ক নিয়ে ফেরে শাসকের গদিতে।

মোদি বলেন, এ কেমন আলোচনা আপনারা করছেন এই অনাস্থা প্রস্তাবের আলোচনায়, আমি দেখছি সোশ্যাল মিডিয়ায় আপনাদের দরবারিরাও খুব দুঃখী হয়ে রয়েছেন। ফিল্ডিং বিপক্ষ আয়োজন করেছে, কিন্তু চার ছয় এখান (আমরা) থেকে যাচ্ছে!

বিপক্ষের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, তারা প্রমাণ করে দিয়েছেন যে, তাদের পার্টি অনেক বেশি গুরুত্বপূর্ণ তাদের কাছে, দেশের চেয়েও। দরিদ্রদের খিদে নিয়ে আপনারা চিন্তিত নন, ক্ষমতা নিয়ে চিন্তিত। যুবকদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন, নিজের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।