ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

শেখ হাসিনাকে মৌসুমি ফলের শুভেচ্ছা মমতার

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুন ৮, ২০২৩
শেখ হাসিনাকে মৌসুমি ফলের শুভেচ্ছা মমতার ফাইল ফটো

রাজনৈতিক দ্বন্দ্ব থাকা সত্ত্বেও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সেরা জাতের বিভিন্ন আম পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১২ বছর ধরে চালু থাকা এ রেওয়াজ অনুযায়ী এ বছরও প্রধানমন্ত্রী মোদিকে মৌসুমি ফল পাঠিয়েছেন মমতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, মঙ্গলবার (৬ জুন) সন্ধ্যায় এ আম পাঠানো হয়।  

নাম প্রকাশ না করার শর্তে মমতার সচিবালয় নবান্নের একটি সূত্র জানিয়েছে, হিমসাগর, লক্ষ্মণভোগ এবং ফজলিসহ চার কেজির বিভিন্ন জাতের আম সুন্দরভাবে মোড়ানো উপহারের বাক্সে প্রধানমন্ত্রীর বাসভবন নয়াদিল্লিতে পাঠানো হয়।

ওই সূত্র আরও জানায়, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, ভারতের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের কাছেও উপহারের আম পাঠানো হয়েছে।

নবান্ন সূত্র জানায়, শুধু দিল্লীতেই নয়, মুখ্যমন্ত্রী মমতার শুভেচ্ছা উপহারের আম বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও পাঠানো হয়েছে।

২০২১ সালে মমতার আম পাঠানোর জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬০০ কেজি আম পাঠান নরেন্দ্র মোদি ও মমতা বন্দ্যোপাধ্যায়কে। বাংলাদেশি ট্রাকে ২৬০টি বাক্সে বিখ্যাত হাড়িভাঙা আম পাঠানো হয়।

গত বছর মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকেও আম পাঠিয়ে মৌসুমি ফলের শুভেচ্ছা জানান।  

সূত্র: ইন্ডিয়া টুডে

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।