ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরায়েলির গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, মে ২৭, ২০২৩
পশ্চিম তীরে ইসরায়েলির গুলিতে ফিলিস্তিনি যুবক নিহত

অধিকৃত পশ্চিম তীরে একজন ইসরায়েলি বসতি স্থাপনকারীর হাতে এক ফিলিস্তিনি যুবক নিহত হয়েছেন। আলা কায়সিয়াহ নামের ওই ২৮ বছরের যুবককে গুলি করে হত্যা হয়েছে।

শুক্রবার (২৬ মে) রাতে ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ খবর দিয়েছে আল জাজিরা

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার (২৬ মে) পশ্চিম তীরের দক্ষিণাঞ্চলীয় হেবরনের দক্ষিণে ২৮ বছর বয়সী আলা কায়সিয়াহকে ‘দখলদাররা’ গুলি করে হত্যা করেছে।

এদিকে ইসরায়েলি সামরিক বাহিনীর দাবি, নিহত ফিলিস্তিনি যুবক তেনে ওমারিম বসতিতে একজন ইসরায়েলিকে ছুরিকাঘাত করার চেষ্টা করেন। এসময় একজন সশস্ত্র বেসামরিক ব্যক্তি তাকে লক্ষ্য করে গুলি করে।  

ইসরায়েলি বাহিনী বলছে, সশস্ত্র ওই হামলাকারীকে আটক করা হয়েছে এবং ইসরায়েলি বাসিন্দাকে অক্ষত উদ্ধার করা হয়েছে।

ইসরায়েলি মিডিয়া জানিয়েছে, ইহুদিদের শাভুত উৎসব উপলক্ষে ওই বসতিতে লোকজন জড়ো হওয়ার সময় ঘটনাটি ঘটে।

মিডিয়াটির এক নিরাপত্তা ক্যামেরার ফুটেজে দেখা যায় যে, একজন ফিলিস্তিনি যুবক হামাগুড়ি দিয়ে একটি গেট পার হচ্ছে এবং ছুরি হাতে বসতিতে ঢুকছে। তবে ওই ভিডিওতে কথিত ছুরিকাঘাতের চেষ্টা বা ওই যুবককে যে গুলি করা হয়েছে, তার কিছুই দেখানো হয়নি।

এদিকে, কোনো সশস্ত্র গোষ্ঠী নিহত কায়সিয়াহকে তাদের সদস্য হিসেবে দাবি করেনি।

উল্লেখ্য, ফিলিস্তিনের অধিকৃত ভূখণ্ডে ইসরায়েলি বসতি স্থাপন আন্তর্জাতিক আইনে অবৈধ। তা সত্ত্বেও পশ্চিম তীরে একের পর এক বসতি স্থাপন করে চলেছে ইসরায়েলি বাহিনী।

আর এ নিয়ে চলতে থাকা সংঘর্ষে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত সেখানে ১৪০ জনেরও বেশি ফিলিস্তিনি এবং কমপক্ষে ১৯ ইসরায়েলি ও বিদেশি নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।