ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আন্তর্জাতিক

আমেরিকায় বন্দুকধারীর গুলিতে ৬ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
আমেরিকায় বন্দুকধারীর গুলিতে ৬ জন নিহত ছবি: ভিডিও থেকে নেওয়া

মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপি শহরে এক বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। ঘটনার পর তাকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স নিউইয়র্ক টাইমস। এর আগে, শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) শহরের চারটি স্থানে হামলা চালিয়ে ওই ছয় জনকে হত্যা করা হয়।

অজ্ঞাত পরিচয়ের ওই বন্দুকধারী প্রথমে একটি দোকানে যায় এবং সেখানে এক জনকে গুলি করে হত্যা করে। তারপর পাশের একটি বাড়িতে গিয়ে এক নারীকে গুলি করে হত্যা করে। পরে সে আরেকটি বাড়িতে প্রবেশ করে সেখানে দু’জনকে হত্যা করে। ধারণা করা হচ্ছে এ বাড়িতেই বন্দুকধারী থাকতো।

পুলিশ ওই বন্দুকধারীর গাড়িটিকে সন্দেহ করে চ্যালেঞ্জ করে এবং তাকে আটক করতে গেলে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় তার গাড়িটি রাস্তা থেকে সিটকে একটি বাড়ির সঙ্গে ধাক্কা খায়। সবশেষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে আটক করে। আটক হওয়া বাড়ি থেকে পুলিশ আরও দু’ব্যক্তির লাশ উদ্ধার করে। এরমধ্যে এক জনের লাশ একটি গাড়ি থেকে এবং অন্যজনের লাশ রাস্তা থেকে উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী এক দোকানি ওই হামলাকারীর হত্যাযজ্ঞ সরাসরি দেখেছেন। তিনি বলেন, তার কাছে গুলিভর্তি পিস্তল ছিল, আমি তাকে গুলি করতে চেয়েছিলেন। কিন্তু পরে নানা হিসাব নিকাশ করে আর গুলি করিনি।

প্রসঙ্গত, মিসিসিপি শহরে তিনশ’রও কম লোক বসবাস করে। শহরটি টেনেসি অঙ্গরাজ্যের মেম্ফিস থেকে ৪০ মাইল দক্ষিণে অবস্থিত।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।