ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

আন্তর্জাতিক

অস্ট্রিয়ায় তুষারধসে ৮ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
অস্ট্রিয়ায় তুষারধসে ৮ জন নিহত

শনিবার পাহাড়ে তিনজনের মৃত্যুর পর রোববার অস্ট্রিয়ায় তুষারধসে আরও পাঁচজন নিহত হয়েছে।

অস্ট্রিয়ার পশ্চিম টাইরল অঞ্চলের পুলিশ জানিয়েছে, বরফ অপসারণের জন্য ট্রাক্টর ব্যবহার করার সময় ৫৯ বছর বয়সী এক ব্যক্তির মরদেহ উদ্ধার করা হয়েছে।

সেন্ট অ্যান্টন অ্যাম আর্লবার্গে ২৯ ও ৩৩ বছর বয়সী দুই স্কাইয়ার এবং একজন গাইডকে মৃত অবস্থায় পাওয়া গেছে। এছাড়া একজন ৬২ বছর বয়সী ব্যক্তি, যিনি হোহে আইফনারের চূড়ার চারপাশে ক্রস-কান্ট্রি স্কিইং করার পর আর ফেরেননি। উদ্ধারকারীরা তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

এর আগে শনিবার একজন ১৭ বছর বয়সী নিউজিল্যান্ডের নাগরিক, ৫০ বছর বয়সী একজন জার্মান নাগরিক ও ৩২ বছর বয়সী একজন চীনা নাগরিককে মৃত অবস্থায় পাওয়া যায়।

শুধুমাত্র টাইরোলে শনিবার ৩০টি তুষারধসের খবর পাওয়া গেছে। এতে ১১ নিখোঁজ ব্যক্তি জড়িত। এছাড়া দুর্বল দৃশ্যমানতা ও খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার কার্যক্রম ব্যাহত হয়েছে।

গত দুই দিন ধরে ভারী তুষারপাত এবং বাতাস তুষারপাতের বিপদ বাড়িয়েছে। কর্মকর্তারা শীতকালীন ক্রীড়া উৎসাহীদের সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।