ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক.কম.বিডির ডোমেইন ৬ মিলিয়ন ডলারে বিক্রি হবে!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
ফেসবুক.কম.বিডির ডোমেইন ৬ মিলিয়ন ডলারে বিক্রি হবে!

ঢাকা: ফেসবুক.কম.বিডি নামে একটি ডোমেইন নিয়ে তা ছয় মিলিয়ন ইউএস ডলারে বিক্রির বিজ্ঞাপন দিয়েছে বাংলাদেশি একটি প্রতিষ্ঠান। আর এটি দেখে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ৫০ হাজার ইউএস ডলাররের মামলা করতে বাংলাদেশে আইনজীবী নিয়োগ দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।



ফেসবুকের আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার মোকছেদুল ইসলাম এ তথ্য জানান।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) থেকে বরাদ্দ পাওয়া ফেসবুক.কম.বিডি নামে ওই ঠিকানায় বিজ্ঞাপনটির দেখা মেলে। সেখানে ‘ফর সেল’ শিরোনামে বলা হয়,“ www.facebook.com.bd” this domain is for sale.Direct sell contact:[email protected]. a fixed "Buy it Now" price has been set of $US 6000000(Six Millions United States Dollars Only).This is subject to change at any time.

ব্যারিস্টার মোকছেদুল ইসলাম বলেন, বিটিসিএল থেকে এ ওয়ান সফটওয়্যার লিমিটেড নামে কোম্পানিটি ‘ফেসবুক.কম.বিডি’ নামে একটি ডোমেইন রেজিস্ট্রি করেছে। বিষয়টি আমাদের নজরে আসার পর এটি বন্ধ করার জন্য ওই কোম্পানি এবং বিটিসিএলকে নোটিশ দেই। কিন্তু তারা ডোমেইনটি বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির বিজ্ঞাপন দিয়ে ছয় মিলিয়ন ইউএস ডলার দাম নির্ধারণ করেছে। এজন্য আদালতে মামলা করতে ফেসবুক কর্তৃপক্ষ আমাকে বলেছেন। মামলায় ডোমেইনটির উপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হবে।

তিনি বলেন, সব আনুষ্ঠানিকতা শেষ হলে রোববার নাগাদ মামলা করা হতে পারে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২০
ইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।