ঢাকা, বুধবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ জুলাই ২০২২, ০৬ জিলহজ ১৪৪৩

ভারত

বিজেপি মানুষের ধর্মীয় আবেগ নিয়ে রাজনীতি করছে: কংগ্রেস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, মে ২১, ২০২২
বিজেপি মানুষের ধর্মীয় আবেগ নিয়ে রাজনীতি করছে: কংগ্রেস

আগরতলা (ত্রিপুরা, ভারত): ত্রিপুরায় ক্ষমতাসীন বিজেপিতে এবার বড়োসড়ো ভাঙ্গণ ধরিয়েছে বিরোধী কংগ্রেস শিবির। শনিবার ত্রিপুরার দক্ষিণ জেলার সাব্রুম পুরাতন টাউন হলে প্রদেশ কংগ্রেসের উদ্যোগে এক যোগদান সভা অনুষ্ঠিত হয়।

এতে  উপস্থিত ছিলেন ত্রিপুরা প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিনহা, সাবেক মন্ত্রী এবং কংগ্রেস নেতা সুদীপ রায় বর্মন, সাবেক বিধায়ক তথা সাবেক বিজেপি নেতা এবং বর্তমানে কংগ্রেস নেতা আশিষ সাহাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভায় ১৬২পরিবারের মোট ৪৮৫ জন ভোটার কংগ্রেস দলে যোগ দেন। এ সময় তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন কংগ্রেস নেতারা। পরে সেখান থেকে একটি মিছিল বের হয়ে সাব্রুম শহর প্রদক্ষিণ করে।

এদিন সভায় বক্তব্য রাখতে গিয়ে সুদীপ রায় বর্মন বলেন, বর্তমান সরকারের শাসনে রাজ্যে বেকারত্ব বেড়েছে। অভাবের তাড়নায় একের পর এক কৃষক আত্মহত্যা করছেন। পেট্রোল-ডিজেলসহ দ্রব্যমূল্য আকাশছোঁয়া অবস্থায় পৌঁছেছে। বর্তমান সরকারের আমলে ভারতবাসী প্রতিটা মুহূর্ত এক অসহনীয় অবস্থার মধ্যে কাটাচ্ছেন।
তিনি আরও বলেন, ভারতের বর্তমান সরকার দাবি করছে করোনা পরিস্থিতিতেও মানুষের আর্থিক অবস্থার উন্নতি হয়েছে, কিন্তু এটা হচ্ছে দেশের আর্থিক প্রবৃদ্ধি। কিন্তু বাস্তব ঘটনা হচ্ছে দেশের প্রবৃদ্ধির ৫০ শতাংশ মাত্র দু'জন মানুষের হাতে রয়েছে।
মানুষের আর্থিক অবস্থা নিয়ে কোনো ধরনের আলোচনা অনুষ্ঠিত হয় না টেলিভিশন চ্যানেলগুলোতে। অথচ আলোচনা হয় কোন মসজিদের মধ্যে মন্দির ছিল, কে কী খাবার খাবে বা, কে কোন ধরনের পোশাক পরিচ্ছদ পরবে- এসব নিয়ে। একটি ভাষাকে মানুষের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা চলছে বলেও তিনি ক্ষোভ ব্যক্ত করেন।

এ সময় তিনি ক্ষমতাসীন দল ভোটের রাজনীতি মাথায় রেখে মানুষের ধর্মীয় আবেগকে নিয়ে রাজনীতি করছে বলেও তীব্র সমালোচনা করেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মে, ২০২২।
এসসিএন/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa