ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

স্বাস্থ্য

ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ছে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ছে ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ হাসপাতালে রোগীরা। ছবি: বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় বেশ কয়েকদিন ধরে শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ঠাণ্ডাজনিত বিভিন্ন রোগের প্রকোপ বেড়েছে। প্রতিদিন বিভিন্ন ঠাণ্ডাজনিত রোগ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভিড় করছেন রোগীরা।

 

খোঁজ নিয়ে জানা যায়, আক্রান্ত রোগীদের মধ্যে নারী, শিশু ও বয়স্কদের সংখ্যা বেশি। ঠাণ্ডায় নিউমোনিয়া, শ্বাসকষ্ট ও ডায়রিয়া রোগীর সংখ্যা বেড়েছে। হাসপাতালের ইনডোর ও আউটডোরে চলছে চিকিৎসা সেবা কার্যক্রম। বহির্বিভাগে প্রতিদিন প্রায় ৩ থেকে ৪শত রোগী চিকিৎসা নিচ্ছে। ঠান্ডজণিত কারণে প্রতিদিন গড়ে ২০/৩০ জন রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। এখন পর্যন্ত ডায়রিয়া ওয়ার্ডে ভর্তি আছে ৪০ জন, শিশু বিভাগের ভর্তি আছে ৬৫ জন।

কয়েকজন রোগীর স্বজন জানান, শৈত্যপ্রবাহ নামার পর পরই বৃদ্ধ ও শিশুদের মধ্যে শ্বাসকষ্ট ও ডায়রিয়ার লক্ষণ দেখা দেওয়ায় তাদেরকে হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা দেওয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া জেনালের হাসপাতালের তত্বাবধায়ক চিকিৎসক মো. শওকত হোসেন জানান, হাসপাতালে এন্টিবায়োটিক ও স্যালাইনসহ পর্যাপ্ত ওষুধ মজুদ রয়েছে। চিকিৎসকরা নিয়মিত সেবা দিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa