ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বরিশাল বিভাগে যোগ দিলেন ৩৯৬ চিকিৎসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
বরিশাল বিভাগে যোগ দিলেন ৩৯৬ চিকিৎসক

বরিশাল: ৩৯ তম বিসিএস উত্তীর্ণ ৩৯৬ জন নতুন চিকিৎসক বরিশাল বিভাগের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে যোগদান করেছেন।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে এই যোগদান উপলক্ষে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ মিলনায়তনে নবাগত চিকিৎসকদের এক ওরিয়েন্টেশন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের পরিচালক ডা. মো. আব্দুর রহিমের সভাপতিত্বে ওরিয়েন্টেশনে শের-ই বাংলা মেডিক্যালের পরিচালক ডা. মো. বাকির হোসেন ও সাবেক পরিচালক ডা. মু. কামরুল হাসান সেলিমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, ৩৯৬ জন নতুন চিকিৎসক বরিশালে যোগদান করায় চিকিৎসক সঙ্কট অনেকাংশে কমবে এবং রোগী সেবার মানও বাড়বে বলেও প্রত্যাশা করেন তিনি।

তিনি জানান, দেশের বিভিন্ন স্থান থেকে বরিশাল আগত চিকিৎসকরা এখানকার পরিবেশ পরিস্থিতির সঙ্গে খাপখাইয়ে রোগীর সেবা চালিয়ে যাওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্র জানায়, বরিশাল বিভাগে চিকিৎকের এক হাজার ৬৬টি পদের মধ্যে ৭২৬টি পদ দীর্ঘদিন ধরে শূন্য ছিলো। নতুন ৩৯৬ জন চিকিৎসক যোগদান করার পরও বিভাগে চিকিৎসকের ২৮০টি পদ শূন্য রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa