ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার আহ্বান

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৮
শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার আহ্বান কর্মশালায় বক্তব্য রাখেন নেদারল্যান্ডের টুয়েন্ট বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক উদ্যোক্তা উন্নয়ন বিশেষজ্ঞ ভিন মুরার

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার আহ্বান জানিয়েছেন নেদারল্যান্ডের টুয়েন্ট বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক উদ্যোক্তা উন্নয়ন বিশেষজ্ঞ ভিন মুরার।

মঙ্গলবার (৭ আগস্ট) বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়নুল আবেদিন মিলনায়তনে আয়োজিত সচেতনতামূলক এক কর্মশালায় তিনি এ আহ্বান জানান।  

কর্মশালার আয়োজন করে নেদারল্যান্ডসের এন্টারপ্রাইজ এজেন্সির বাংলাদেশি ডেভেলপমেন্ট অব আন্ট্রাপ্রেনিউরিয়াল ইকো-সিস্টেম প্রজেক্ট।

গ্রাজুয়েশনের পর দেশের বিশ্ববিদ্যালয়গুলোর বেশিরভাগ শিক্ষার্থীদের পছন্দ সরকারি চাকরি অথবা ঝুঁকিমুক্ত চাকরি। কিন্তু দেশের অর্থনৈতিক ব্যবস্থার জন্য শিক্ষার্থীরা তাদের যোগ্যতা অনুযায়ী চাকরি খুঁজে পায় না। তাই দেশকে বেকারত্ব থেকে মুক্ত করতে শিক্ষার্থীদের উদ্যোক্তা হওয়ার পরামর্শ দিলেন আন্তর্জাতিক উদ্যোক্তা উন্নয়ন বিশেষজ্ঞ ভিন মুরার।  

তিনি বলেন, একজন শিক্ষার্থী যেকোনো সময় নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারে। যার জন্য প্রয়োজন শিক্ষার্থীদের আত্মবিশ্বাস, মানসিক স্থিতিশীলতা, প্রচেষ্টা, একটি নির্দিষ্ট ব্যবসায়িক উদ্দেশ্য এবং তার গঠন প্রণালী।

বাকৃবির কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক ড. লুৎফল হাসানের সভাপতিত্বে কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বাকৃবি ক্যারিয়ার ক্লাবের সাধারণ সম্পাদক তন্ময় কুমার ঘোষ প্রমুখ।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad